Monday , May 20 2024
Breaking News
Home / Entertainment / সোমালি জলদস্যুদের কাছ থেকে ছিনতাই জাহাজ উদ্ধার করল ভারতীয় নৌবাহিনী

সোমালি জলদস্যুদের কাছ থেকে ছিনতাই জাহাজ উদ্ধার করল ভারতীয় নৌবাহিনী

ভারতীয় নৌবাহিনী সোমালি জলদস্যুদের কাছ থেকে ১৭ জন নাবিকসহ একটি বাণিজ্যিক জাহাজ উদ্ধার করেছে। এ সময় জাহাজে থাকা ৩৫ জন জলদস্যু আত্মসমর্পণ করে। শুক্রবার (১৫ মার্চ) স্থানীয় সময় ভারতীয় নৌবাহিনী মাল্টা-পতাকাবাহী বাল্ক ক্যারিয়ার এমভি রুয়েনকে উদ্ধার করেছে। শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ এক পোস্টে তারা এ তথ্য জানান। এই জাহাজ থেকে জলদস্যুরা বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নিয়ন্ত্রণ নিয়ে নেয় বলে ধারণা করা হচ্ছে। খবর আল জাজিরার।

ভারতীয় নৌবাহিনীর তরফে জানানো হয়েছে, গত শুক্রবার প্রথম তারা এমভি রুয়েনকে আটক করতে সক্ষম হয়। পরে জলদস্যুদের সবাইকে আত্মসমর্পণ করতে বলা হয়। একপর্যায়ে জাহাজটিতে থাকা ৩৫ জলদস্যুর সবাই তাদের কাছে আত্মসমর্পণ করেছে। জাহাজটিতে কোনো ধরনের অবৈধ অস্ত্র, গোলাবারুদ বা মাদক রয়েছে কি না, তা তল্লাশি করে দেখা হচ্ছে। এ অভিযানে ভারতীয় নৌবাহিনীর বিশেষ কমান্ডোরাও অংশ নেন বলে বাহিনীর পক্ষে একজন মুখপাত্র জানিয়েছেন গত ডিসেম্বরে জাহাজটি ছিনতাই হয়।

এদিকে, গত মঙ্গলবার ২৩ জন নাবিকসহ ভারত মহাসাগর থেকে বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহকে আটক করেছে সোমালি জলদস্যুরা। তারা সোমালিয়ার উপকূলে জাহাজটির নিয়ন্ত্রণ নেয়। ইউরোপীয় ইউনিয়নের নৌবাহিনী বিশ্বাস করে যে সোমালি জলদস্যুরা এমভি আবদুল্লাহকে হাইজ্যাক করার জন্য ভারত মহাসাগরে এমভি রুয়েনকে ঘাঁটি হিসেবে ব্যবহার করেছিল।

About Nasimul Islam

Check Also

হঠাৎ না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা, শোবিজ অঙ্গনে শোকের ছায়া

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেতা পার্থসারথি দেব। শুক্রবার (২২ মার্চ) কলকাতার বাঙ্গুর হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *