Wednesday , April 24 2024
Breaking News
Home / Sports / কিছু বাকি নাই, সব আছে: সাকিব

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে নিজের মতো করে রাঙিয়েছেন। সারাদিন ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ খেলার পর বিকেলে একটি পণ্যের দূতিয়ালি করতে রওনা হন তিনি। তারকা অলরাউন্ডারকেও সেখানে শুভেচ্ছা জানানো হয়।

১৭ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে অনেক রেকর্ড গড়েছেন সাকিব। ক্রিকেটারের পরিচয় সেখানে, সাকিব পণ্যের শুভেচ্ছাদূত। কখনো কখনো তিনি রাজনীতিবিদ। কখনো কখনো বাড়ির লোকজনের কাছে সাধারণ মানুষ।

তিনি ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে বোলিং করেন এবং ৪৭ রানে ১ উইকেট নেন। ব্যাটিংয়ে ৪৯ বলে ৩৪ রান করেন তিনি। সাকিবের এমন অলরাউন্ড নৈপুণ্যে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবকে ৬ উইকেটে হারিয়েছে শেখ জামাল। জন্মদিনে বিজয় দিবসে একটি মোবাইল কোম্পানির শুভেচ্ছাদূত হয়ে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন সাকিব। বাংলাদেশ অলরাউন্ডার এই অনুষ্ঠানে গেলে সাংবাদিকদের ক্যামেরার লেন্স তাকে ঘিরে ধরে। ক্যারিয়ারে এত কিছু অর্জন করা বাংলাদেশের এই অলরাউন্ডারের শক্তি বেশি আছে কি না প্রশ্ন করা হয়। হাসিমুখে সাকিব বলেন, ‘আল্লাহ সব দিয়েছে। কিছু বাকি নাই। সব আছে আলহামদুলিল্লাহ।’

মাঠে পারফরম্যান্স দিয়ে সমালোচনার জবাব দিতে জানেন সাকিব। এমনকি ২০২৪ বিপিএলের শুরুতেও, চোখের সমস্যার কারণে রংপুর রাইডার্স তার কাছ থেকে সম্পূর্ণ অলরাউন্ড পারফরম্যান্স পায়নি। খেলেছেন শুধু বোলার হিসেবে। এরপর ধীরে ধীরে ব্যাটিংয়ে ছন্দ খুঁজে পান। অলরাউন্ড পারফরম্যান্সের জন্য বিপিএলে টুর্নামেন্টের সেরা হওয়ার দৌড়েও ছিলেন তিনি। যদিও দলটি চ্যাম্পিয়নশিপ জিততে পারেনি। এর আগে ২০১৯ সালে, তিনি ব্যাটিং-বোলিংয়ে অলরাউন্ড পারফরম্যান্সে নজর কেড়েছিলেন।

সাকিব তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলেছেন গত বছরের ২৬ নভেম্বর। দিল্লিতে শ্রীলঙ্কার বিপক্ষে অলরাউন্ড পারফরম্যান্সে ম্যান অব দ্য ম্যাচ। অ্যাঞ্জেলো ম্যাথুসকে ‘টাইম আউট’ করেছিলেন সাকিব। লঙ্কানদের বিপক্ষে চলমান সিরিজের দ্বিতীয় টেস্টে ফিরতে যাচ্ছেন তিনি।

About Babu

Check Also

অবশেষে তামিমের ফোনালাপ নিয়ে মুখ খুললেন পাপন

মঙ্গলবার রাতে তামিম ইকবাল ও মেহেদি হাসান মিরাজের মধ্যে ফোনালাপ সোশ্যাল মিডিয়ায় তুমুল আলোচনার জন্ম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *