Wednesday , April 24 2024
Breaking News
Home / Countrywide / এবার সরকারের পতন নিয়ে নতুন বার্তা দিল বিএনপি

এবার সরকারের পতন নিয়ে নতুন বার্তা দিল বিএনপি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, ‘দেশের ১৮ কোটি মানুষ বিএনপিকে সমর্থন করে কারণ তারা সরকারের অন্যায় মেনে নেয় না। দেশের মানুষ প্রমাণ করেছে তারা ভোট ছাড়া আওয়ামী লীগকে চায় না। আওয়ামী লীগ যত তাড়াতাড়ি বিদায় নেবে ততই মঙ্গল।’

তিনি বলেন, ক্ষমতাকে দীর্ঘায়িত করতে সরকার দেশের জনগণের মধ্যে বিভেদ সৃষ্টি করে দেশে বাকশাল-টু প্রতিষ্ঠা করেছে।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) জাতীয়তাবাদী নবীন দল কেন্দ্রীয় কমিটি আয়োজিত আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে অংশ নিয়ে মঈন খান এসব কথা বলেন।

‘সব বিদেশি দেশ বিএনপির বন্ধু’ দাবি করে মঈন খান বলেন, ‘কারও সঙ্গে কোনো শত্রুতা নেই। বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য যারা কাজ করছেন তারাই জনগণের প্রকৃত বন্ধু।

জাতীয়তাবাদী নবীন দলের সভাপতি হুমায়ূন আহমেদ তালুকদারের সভাপতিত্বে ও মোহাম্মদ সোহেল রানার সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

এরপর সেগুনবাগিচায় একটি রেস্টুরেন্টে বাংলাদেশ পেশাজীবী অধিকার পরিষদের ইফতার পার্টিতে অংশ নেন তিনি। মঈন খান সেখানে বলেন, সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে। কিন্তু রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ক্ষমতায় থাকা যায় না।

লগি-বৈঠার মাধ্যমে বিএনপি সরকারকে উৎখাত করতে পারেনি বলে বিএনপির আন্দোলনকে ব্যর্থ বলা যাবে না- উল্লেখ করে মঈন খান ‘জনগণকে ধৈর্য ধরে চলমান আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন।

ওবায়দুল কাদেরের কথায় ভারত যে আবার ক্ষমতায় এসেছে তার প্রমাণ- সেলিমা রহমান: ‘আওয়ামী সরকারের মূল শক্তি জনগণ নয়, প্রভুরাষ্ট্র’ বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

শুক্রবার পুরান ঢাকার লালবাগে এক ইফতার ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ‘বিএনপি বিদেশিদের কাছে ধর্না দেয় না। ওবায়দুল কাদের বলেন- বিএনপি ভারতের সঙ্গে সম্পর্ক নষ্ট করছে। আমরা এটা পরিষ্কার করতে চাই যে বিদেশে আমাদের কোনো মাস্টার নেই। দেশের মানুষই আমাদের শক্তি। তবে বর্তমান সরকারের মূল শক্তি জনগণ নয়, প্রভুরাষ্ট্র। নির্বাচনের আগে বিএনপি বিদেশিদের কাছে ধর্না দিয়েছে বলে জানিয়েছে ক্ষমতাসীন দল। এখন ওবায়দুল কাদেরের কথায় প্রমাণিত হয়েছে এই সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি। ভারতের কৃপায় আবার শক্তি প্রয়োগ করে ক্ষমতায় এসেছে।

লালবাগের হৃদয় কমিউনিটি সেন্টারে চকবাজার থানা বিএনপি আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে স্থানীয় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *