Saturday , April 27 2024
Breaking News
Home / opinion / ভারতীয় হাই কমিশন সেলস কলে যায় বাংলাদেশ থেকে ভারতে রোগী যাওয়া কমে গেলে: পিনাকী

ভারতীয় হাই কমিশন সেলস কলে যায় বাংলাদেশ থেকে ভারতে রোগী যাওয়া কমে গেলে: পিনাকী

সম্প্রতি দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ আবারও একতরফা ভোট করে ক্ষমতা দখল করেছে।আর আওয়ামীলীগকে অবৈধ্য ভাবে ক্ষমতায় টিকিয়ে রাখার পেছনে সম্পর্ন ভারতে একক সমর্থন রয়েছে।যার কারণে দেশের ১৮ কোটি মানুষ তাদের গনতান্ত্রিক অধিকার হারিয়েছে।ভারত তার নিজ স্বার্থের জন্য ১৪ ও ১৮ মতো ২৪ সালেও নিলর্জ্জের মতো একটি দলকে অবৈধ্য ভাবে ক্ষমতায় রেখেছে।বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছে হুবহু ‍পাঠকদের জন্য নিচে দেওয়া হলো।

আজকে এমন একটা গুরুত্বপূর্ণ খবর শুনলাম ভারতে রোগী নিয়ে যাওয়ায় ভারতীয় দুতাবাসের ভুমিকা নিয়ে। এটা হর্সেস মাউথ থেকে শোনা। বাংলাদেশের একজন দায়িত্বশীল মানুষের মুখ থেকে শোনা। ভারতীয় সহকারী হাই কমিশন সেলস কলে যায় বাংলাদেশ থেকে ভারতে রোগী যাওয়া কমে গেলে। মুল পজিশনে যে সমস্ত ডাক্তাররা আছে তাদের ভিজিট করে।

ভাবেন তাহলে কী অবস্থা। আমাদের যেভাবেই হোক ইন্ডিয়াতে রোগী যাওয়া বন্ধ করতে হবে। যতোদিন আমরা এইটা ঠিক করতে না পারছি ততোদিন আমাদের বিকল্প দেশে প্রমোট করতে হবে যেমন মালোয়েশিয়া। মালোয়েশিয়াতে চিকিৎসার কোন এজেন্ট বাংলাদেশে আছে কী? থাইল্যান্ডেও আমরা প্রমোট করতে পারি। আমরা নেগোশিয়েট করতে পারি তাদের সাথে যেন বাংলাদেশের রোগীদের জন্য স্পেসাল প্রাইস দেয়া হয়। তাদের মার্কেটিং করতে হবেনা। আমরাই সেটা করে দেবো।

About Babu

Check Also

আমার শরীরে কো”প মেরে অকেজো করে দিল: তসলিমা

রাজনীতি, ধর্ম, অর্থনীতিসহ নানা বিষয়ে লেখালেখি করে থাকেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিস।তবে ধর্মীয় বিষয়ে বিতর্কিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *