Sunday , May 19 2024
Breaking News
Home / Countrywide / ইহসানুল করিম আর নেই

ইহসানুল করিম আর নেই

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব ইহসানুল করিম ইন্তেকাল করেছেন। রোববার রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব ইমরুল কায়েস দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইহসানুল করিমকে এক বছরের জন্য চুক্তিভিত্তিক ১৫ জুন ২০১৫ তারিখে প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়।১৬ জুন ২০১৬ তারিখে তার নিয়োগের মেয়াদ তিন বছরের জন্য বাড়ানো হয়।

১৮ জুন ২০১৯-এ তার নিয়োগের মেয়াদ আরও তিন বছরের জন্য বাড়ানো হয়েছিল। ২০২২ সালের জুনে, তার নিয়োগের মেয়াদ আরও দুই বছরের জন্য বাড়ানো হয়েছিল।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে নিয়োগ পাওয়ার আগে তিনি রাষ্ট্রপতির প্রেস সচিবের দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ২০০৯-২০১৩ সাল পর্যন্ত বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৭২ সালে বাসে স্টাফ রিপোর্টার হিসাবে তার কর্মজীবন শুরু করেন।

ইহসানুল করিম তার দীর্ঘ সাংবাদিকতা জীবনে বিবিসি (ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশন) এবং পিটিআই (প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়া) সহ বেশ কয়েকটি বিদেশী মিডিয়াতে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে কাজ করেছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে তিনি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে যোগ দেন এবং বাংলাদেশ লিবারেশন ফোর্সের (বিএলএফ) সদস্য হিসেবে দেশের পশ্চিম রণাঙ্গনে যুদ্ধ করেন।

ইহসানুল করিম কুষ্টিয়া জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিপ্লোমা লাভ করেন।
তিনি বাসসের -এর নয়াদিল্লি সংবাদদাতা হিসেবে পাঁচ বছর ভারতে কাজ করেছেন।

ইহসানুল করিমের স্ত্রীর নাম মমতাজ শিরীন করিম। তাদের এক মেয়ে ও এক ছেলে রয়েছে।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *