Monday , May 20 2024
Breaking News
Home / Entertainment / অবৈধদের বৈধ বোধ থাকে না প্রমাণ হলো: জায়েদ

অবৈধদের বৈধ বোধ থাকে না প্রমাণ হলো: জায়েদ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক জায়েদ খানের সদস্যপদ বাতিল করেছে সমিতির বর্তমান কমিটি। শনিবার (২ মার্চ) চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সভায় এ ঘোষণা দেওয়া হয়।

সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক নিপুণ তার বক্তব্যে জায়েদ খানের সদস্যপদ বাতিলের কথা জানান।

বলা হয়, কোনো ধরনের সাংগঠনিক দুর্বলতা ছাড়াই জায়েদ খানের ব্যক্তিগত ক্ষোভের বশবর্তী হয়ে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের নামে ক্রমাগত মিথ্যা, বানোয়াট, কুরুচিপূর্ণ কথা, সংবাদ সম্মেলন, ইউটিউব, ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়েছে।

তবে জায়েদ খানের অভিযোগ, শিল্পী সমিতির আসন্ন নির্বাচনে যাতে দাঁড়াতে না পারেন সেজন্য এই সিদ্ধান্ত নিয়েছেন নিপুণ আক্তার। এর জন্য আইনি লড়াই চালিয়ে যাবেন তিনি।

সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত নিয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যমকে জায়েদ খান এ কথা বলেন।

তিনি বলেন, “দেখুন, আমি এই সমিতির তিনবারের নির্বাচিত সাধারণ সম্পাদক। কিন্তু বনভোজনে আমন্ত্রণ পাইনি। উল্টো শুনেছি, আমার সদস্যপদ বাতিল করা হয়েছে! সত্যি বলতে কী, আমি বলেছি। এর আগেও বহুবার বলেছি। তারপরও বলছি, এই বেআইনি ব্যক্তির বেআইনি সিদ্ধান্ত নিয়ে আমার মাথাব্যথা নেই। সাংগঠনিক নিয়ম মেনেই করেছি এবং করব।

তিনি বলেন, “একজন অবৈধ দখলদার যা খুশি তাই করতে পারে। কারণ তিনি ভোটারদের কাছে দায়বদ্ধ নন। ভোটে জিতেছি। কিন্তু অন্য একজন দখল করে দায়িত্ব নিয়েছেন। যাইহোক, গত এক বছরে আমি এটা নিয়ে ভাবিনি। আমি আমার শুটিং নিয়ে ব্যস্ত। ঈদে আসছে ছবিটি। এটাই এখন আমার প্রধান ফোকাস। কিন্তু এরই মধ্যে অবৈধ ব্যক্তি আবারও তার অবৈধ ক্ষমতা দেখিয়েছে। পরিষ্কার করে বলতে গেলে, আমি এই সমিতির তিনবারের নির্বাচিত সাধারণ সম্পাদক। এটি আমার প্রাণের সংগঠন। আমি এই সংগঠন ও সংবিধানের প্রতিটি লাইন মুখস্থ করেছি। আমি একজন সাংগঠনিক লোক। আমি জানি কোনটা সংগঠন বিরোধী আর কোনটা ব্যক্তি বিরোধী। শুরু থেকেই আমার অভিযোগ এক ব্যক্তি ও তার অবৈধ কর্মকাণ্ড নিয়ে। একজন মানুষ অপরাধ করলে তার বিরুদ্ধে কেউ কথা বলতে পারে না? ব্যক্তির দায়িত্ব সংগঠনের নয়। আমি কখনো সংগঠনের বিরুদ্ধে কিছু বলিনি। তাহলে কেন সংগঠন বিরোধী বক্তব্যের দায় নিয়ে সংগঠনটি আমার সদস্যপদ বাতিল করল? আর কাউকে বাতিল করতে হলে তাকে অন্তত তিনবার কারণ দর্শানোর নোটিশ দিতে হবে। আমি একটি চিঠি পেয়েছি. আমিও সেটার উত্তর দিলাম। আর কোনো চিঠি আসেনি। আসলে তারা (দক্ষ অভিনেতা) সংগঠনের গঠনতন্ত্র পড়েননি। প্রতিষ্ঠানের নিয়মকানুন জানেন না। ফলে যা হয় তাই হয়। বনভোজনে গিয়ে এজিএম ডেকে আমাকে বাতিল করেছে! অবৈধদের আসলে বৈধ বোধ থাকে না। আবারও প্রমাণ হলো।”

প্রসঙ্গত, শনিবার ঢাকার অদূরে আশুলিয়ায় চলচ্চিত্র শিল্পী সমিতির বনভোজন ও বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

About Babu

Check Also

হঠাৎ না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা, শোবিজ অঙ্গনে শোকের ছায়া

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেতা পার্থসারথি দেব। শুক্রবার (২২ মার্চ) কলকাতার বাঙ্গুর হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *