Monday , May 20 2024
Breaking News
Home / Exclusive / এবার চরম বিপাকে “‘শবে বরাত জিনার চেয়েও খারাপ’ মন্তব্য করা সেই আলোচিত ইসলামী বক্তা

এবার চরম বিপাকে “‘শবে বরাত জিনার চেয়েও খারাপ’ মন্তব্য করা সেই আলোচিত ইসলামী বক্তা

শবে বরাত নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগে চট্টগ্রামের আদালতে মামলা হয়েছে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ জহিরুল কবিরের আদালতে মামলাটি দায়ের করা হয়।

ইউসুফ জিলানী নামে এক ইসলামী বক্তা বাদী হয়ে মামলাটি করেন । মামলায় শায়েখ আকরামুজ্জামান বিন আব্দুস সালাম মাদানী এবং ‘Regular Deen Meadia’ নামে একটি ইউটিউব চ্যানেলকে বিবাদী করা হয়েছে। বিবাদী আকরামুজ্জামাজ ইহইয়া-উস সুন্নাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক। তিনি পিস টিভি বাংলার সাবেক স্পিকার।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, আসামি শেখ আকরামুজ্জামান ইসলামের পবিত্র রজনী ‘শবা বরাত’ সম্পর্কে বলেন, ‘১৪ই সাবান তথা শবে বরাতের রাত্রিতে এভাবে মসজিদে ভিড় না করে যদি বেইশ্যা খানায় সময় কাটাই তারপরও ভালো এর চেয়ে, সারারাত যদি সে বেইশ্যা খানায় থাকে সেটাও ভালো’। একই বক্তা অন্য জায়গায় আরও বলেন, ‘শবে বরাত জিনার চেয়েও খারাপ’।

বাদী ড. মাওলানা মো. ইউসুফ জিলানী ঢাকা পোস্টকে বলেন, অভিযুক্ত বক্তা পবিত্র শবে বরাত নিয়ে যেসব কথা বলেছেন সেগুলো ইসলাম ও কোরআন হাদিস বিরোধী। আক্রমণাত্মক এ বক্তব্য দিয়ে তিনি মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছেন। তার এ বক্তব্য সমাজ ও রাষ্ট্রে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে।

অ্যাডভোকেট মোহাম্মদ ফয়েজ উদ্দিন চৌধুরী গনমাধ্যমকে বলেন, শবে বরাত নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগে সাইবার নিরাপত্তা আইনের ২৮ ও ৩১ ধারায় মামলা করা হয়েছে। শুনানি শেষে আদালত চট্টগ্রাম মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটকে মামলাটি তদন্তের নির্দেশ দেন।

About Nasimul Islam

Check Also

লোভে পড়ে নিজের ভাইকে বিয়ে করলেন বোন, নেট দুনিয়া তোলপাড়

ভারতের উত্তর প্রদেশ রাজ্যে টাকার জন্য প্রীতি যাদব নামের এক নারী তার ভাইকে বিয়ে করেছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *