Thursday , June 20 2024
Breaking News
Home / Exclusive / লোভে পড়ে নিজের ভাইকে বিয়ে করলেন বোন, নেট দুনিয়া তোলপাড়

লোভে পড়ে নিজের ভাইকে বিয়ে করলেন বোন, নেট দুনিয়া তোলপাড়

ভারতের উত্তর প্রদেশ রাজ্যে টাকার জন্য প্রীতি যাদব নামের এক নারী তার ভাইকে বিয়ে করেছেন। এই রাজ্যের মুখ্যমন্ত্রীর গণবিবাহ প্রকল্পের সুবিধা পেতে তিনি এই কাজ করেছেন। খবর এনডিটিভির।

সোমবার পুলিশ জানিয়েছে যে ৫ মার্চ উত্তরপ্রদেশের মহারাজগঞ্জে একটি পাবলিক বিয়ের অনুষ্ঠানে এই ঘটনা ঘটে।

উত্তরপ্রদেশ রাজ্যের গণবিবাহের প্রকল্পের অধীনে কোনো দম্পতিকে বিয়ের জন্য মোট ৫১ হাজার রূপি প্রদান করা হয়। এই প্রকল্পের সুবিধা পেতে নিবন্ধন করেছিলেন প্রীতি যাদব ও রমেশ যাদব। যদিও প্রীতি যাদব ও রমেশ যাদব আগেই বিবাহিত ছিলেন।

রেজিস্ট্রেশনের পরবিয়ের অনুষ্ঠানে তার বর সময়মত পৌঁছাতে না পারায় কিছু মধ্যস্বত্বভোগী প্রীতি যাদবের ভাই কৃষ্ণকে বিয়ে করার জন্য প্ররোচিত করে। তাদের বিয়ের পর বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে।
ভাইয়ের বিয়ের ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে উত্তরপ্রদেশের স্থানীয় পুলিশ। ভাই-বোনের বিরুদ্ধে মামলাও করা হয়েছে।

এছাড়া এ ঘটনায় মহারাজগঞ্জের এক গ্রাম উন্নয়ন কর্মকর্তাকেও বরখাস্ত করা হয়েছে। এই গণবিবাহ প্রকল্পের কার্যক্রম পরিচালনার আগে নথি যাচাইয়ে জড়িত কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দিয়েছে পুলিশ।

উত্তরপ্রদেশ রাজ্যে মুখ্যমন্ত্রীর গণবিবাহ প্রকল্পের অধীনে কোন দম্পতিকে বিয়ের জন্য মোট ৫১ হাজার রূপি প্রদান করা হয়। এরমধ্যে বিয়ের কনের ব্যাঙ্ক অ্যাকাউন্টে দেওয়া হয় ৩৫ হাজার রূপি, দম্পতির জন্য উপহার কেনার জন্য প্রদানকরা হয় ১০ হাজার রূপি। বিয়ের অনুষ্ঠানের আয়োজনের জন্য দম্পতিকে ৬ হাজার রূপি দেওয়া হয়।

এর আগে জানুয়ারিতে একই প্রদেশের বালিয়ায় একই ধরনের কেলেঙ্কারির খবর পাওয়া যায়। যেখানে প্রায় ২৪০ জন অযোগ্য ব্যক্তি এই প্রকল্পের আওতায় সুবিধা পেতে নিজেদের নাম নথিভুক্ত করেছেন।

এ সময় বিষয়টি তদন্তে ২০টি টিম গঠন করা হয়। আর এ ঘটনায় পুলিশ কয়েকজন সরকারি কর্মকর্তাসহ মোট ১৫ জনকে গ্রেপ্তার করে।

About Nasimul Islam

Check Also

শিক্ষার্থীকে যেই স্পর্শ করে সেই অসুস্থ হয়ে পড়ে, হাসপাতালে ৩৫

ভোলার একটি মাধ্যমিক বিদ্যালয়ে ক্লাস চলাকালীন এক ছাত্র মাথা ঘুরে পড়ে যায়। তাকে স্পর্শ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *