Monday , May 20 2024
Breaking News
Home / Entertainment / হঠাৎ চলে গেলেন জনপ্রিয় অভিনেত্রী, বিনোদন জগতে শোকের ছায়া

হঠাৎ চলে গেলেন জনপ্রিয় অভিনেত্রী, বিনোদন জগতে শোকের ছায়া

ভারতীয় অভিনেত্রী কবিতা চৌধুরী, যিনি টিভি শো ‘উরান’ এবং ডিটারজেন্ট পাউডার বাণিজ্যিকে ‘ললিতাজি’র চরিত্রে অভিনয়ের জন্য রাতারাতি খ্যাতি অর্জন করেছিলেন, তিনি মা/রা গেছেন। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) তার মৃ/ত্যু হয়। মৃ/ত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

অভিনেত্রীর মৃ/ত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তার ভাগ্নে অজয় শিয়াল। তিনি জানান, বৃহস্পতিবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে কবিতার মৃ/ত্যু হয়।

ভারতীয় গণমাধ্যমের বরাতে অভিনেতা আনন্দ দেশাই বলেন, আমি আজ সকালে জানতে পারি কবিতা মা/রা গেছেন। এটা খুবই দুঃখজনক। ন্যাশনাল স্কুল অফ ড্রামায় তিনি আমার ব্যাচমেট ছিলেন। আমরা তিন বছর এনএসডিতে একসঙ্গে পড়াশোনা করেছি। কবিতা, আমি, সতীশ কৌশিক সবাই একই ব্যাচে একসঙ্গে ছিলাম।

অভিনেতা আনন্দ দেশাইও জানিয়েছেন, কয়েক বছর আগে তাঁর ক্যানসার ধরা পড়ে। তারপর আমাদের সঙ্গেও হয়েছে। কিন্তু কবিতা বিষয়টি গোপন রাখতে চেয়েছিলেন। সেজন্য আমরা কখনোই বিষয়টি প্রকাশ্যে আনিনি। প্রায় পনেরো দিন আগে তিনি যখন মুম্বাইতে ছিলেন, আমরা কথা বলেছিলাম। শরীরের অবস্থা খুব একটা ভালো ছিল না। আজ সকালে তার ভাগ্নে তার আকস্মিক মৃ/ত্যুর খবর আমাকে জানায়।

প্রসঙ্গত, কবিতা ১৯৮৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘উরান’ সিনেমায় আইপিএস অফিসার কল্যাণী সিংয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন। সিনেমাটি অভিনেত্রীকে নারীর ক্ষমতায়নের আইকন হিসাবে উপস্থাপন করেছিল। কারণ, সেই সময়ে, মহিলা আইপিএস অফিসারদের সিনেমা বা টেলিভিশন প্রোগ্রামে সেভাবে চিত্রিত করা হত না। এছাড়া কবিতা ১৯৮০ ও ১৯৯০ এর দশকে বিখ্যাত বিজ্ঞাপনচিত্রে অভিনয় করেন। যা তাকে খ্যাতির শীর্ষে পৌঁছে দেয়।

About Babu

Check Also

হঠাৎ না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা, শোবিজ অঙ্গনে শোকের ছায়া

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেতা পার্থসারথি দেব। শুক্রবার (২২ মার্চ) কলকাতার বাঙ্গুর হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *