Monday , March 4 2024
Breaking News
Home / Exclusive / জানা গেল কবে নাগাদ উপকূলে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়

জানা গেল কবে নাগাদ উপকূলে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। এর বর্তমান অবস্থান দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে। সোমবার (৪ ডিসেম্বর) সকাল নাগাদ, এটি তামিলনাড়ুর উত্তর উপকূলের পাশাপাশি অন্ধ্র প্রদেশের দক্ষিণ উপকূলের কাছে পৌঁছাবে।

ঘূর্ণিঝড়টি আগামী মঙ্গলবার (৫ ডিসেম্বর) নাগাদ অন্ধ্রপ্রদেশের দক্ষিণ উপকূলে আঘাত হানবে। তবে, ৫ থেকে ৭ ডিসেম্বর অন্ধ্রপ্রদেশের দক্ষিণবঙ্গের উপকূলীয় জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের আবহাওয়াবিদ সৌরিশ ব্যানার্জি একথা জানিয়েছেন।

তিনি বলেন, আগামী ৪ থেকে ৫ দিন তাপমাত্রার উল্লেখযোগ্য কোনো পরিবর্তন নেই। তবে কলকাতা ও এর আশেপাশের এলাকায় আগামী ২ থেকে ৩ দিন আকাশ আংশিক মেঘলা থাকবে।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে খুব ভারী বৃষ্টিপাত হবে। ঝড়টি সর্বোচ্চ ১০০ কিলোমিটার বেগে বয়ে যেতে পারে।

ভারতীয় আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, অত্যন্ত শক্তিশালী ঘূর্ণিঝড়টি গত ছয় ঘণ্টায় সাত কিলোমিটার বেগে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে। বিকেল সাড়ে ৫টায় এটি দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। এটি পুদুচেরির ৩৮০ কিলোমিটার পূর্ব এবং দক্ষিণ-পূর্বে, চেন্নাই থেকে ৩৯০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে এবং মাছিলিপত্তনমের৬২০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পূর্বে অবস্থিত।

About bisso Jit

Check Also

মালয়েশিয়ান তরুণীর সাথে ৬ বছরের প্রেমের ইতি টানলেন বাংলাদেশি যুবক রিয়াজ

ছয় বছরের প্রেমের ইতি টানলেন বাংলাদেশি যুবক রিয়াজ উদ্দিন ও মালয়েশিয়ান তরুণী নূর আজিরা বিনতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *