Monday , May 20 2024
Breaking News
Home / Entertainment / কারচুপি নিয়ে এবার মুখ খুললেন সদ্য নির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন
Elias Kanchan

কারচুপি নিয়ে এবার মুখ খুললেন সদ্য নির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন

এবার ভোট কারচুপির অভিযোগ উঠালেন নবনির্বাচিত শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন(Elias Kanchan)। শিল্পী সমিতি(Artists Association) নিয়ে বেশ কিছুদিন যাবতই চলছিল আলোচনা-সমালোচনা সেই সাথে উত্তেজনা। অবশেষে নির্বাচন সম্পন্ন হলেও উঠেছে নানান বিতর্ক। সম্প্রতি নিপুন হেরে যাওয়াতে এবার মুখ খুললেন ইলিয়াস কাঞ্চন নিজেই। তার অভিযোগ যে ১৬ ভোট(Vote) বাদ দেওয়া হয়েছিল সেটা একটা কারচুপি(Fraud)। নাহলে নিপুনই(Nipun) জিততো।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির(Bangladesh Film Artists Association) ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে অভিনেতা জায়েদ খানকে(Zayed Khan) বিজয়ী(winner) ঘোষণা করা হয়েছে। তবে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী চিত্রনায়িকা নিপুণ আক্তার(Chitranaika Nipun Akhter) এ ফলাফল(result) মানেননি। তিনি ভোট পুনর্গণনার আবেদন করেছেন। এ বিষয়ে মুখ খুললেন নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন।

ইলিয়াস কাঞ্চন(Elias Kanchan) গণমাধ্যমকে বলেন, “গত রাতে আমরা ভেবেছিলাম ভোটে কারচুপি হবে। শেষ পর্যন্ত তাই হয়েছে। ২৬টি ভোট বাতিল হয়েছে যার মধ্যে ১৬টি ভোট নিপুনের। কেন এসব ভোট বাতিল হলো তা বলা হয়নি। নিপুন হেরে গেছেন। মাত্র ১৩ ভোটে জায়েদ। ১৬ ভোট বাতিল না হলে সাধারণ সম্পাদক দক্ষ হতেন।’

“এটা তখন আমাদের নজরে আসে। ছবির ১৮টি প্রতিষ্ঠানের মধ্যে মাত্র ১৭টি এফডিসিতে ঢুকতে পারেনি। মেধাবী পরিচালকরাও এফডিসির গেটে এসে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেন। তারপরও এক পক্ষের মন জুটেনি। গলে যাওয়া। আমি কখনই এই সব নোংরামি পছন্দ করি না। আমি বিশ্বাস করি আপিল বোর্ড(the Board of Appeals) সততার সাথে তাদের কাজ করবে। সঠিক ফলাফল পান।’

তিনি যে শুধু নিপুনের(Nipun) ভোট নিয়ে কথা বলেছেন তা নয় বাকি যে ১৭ সংগঠন কে এফডিসি(FDC) তে ঢুকতে দেওয়া হয়নি সে ব্যাপারেও কথা বলেছেন। যদিও এসব কথার উত্তরে এখনো এফবিসি কর্তৃপক্ষের পক্ষ থেকে কোনো কথা শোনা যায়নি। এখন দেখার বিষয় পরবর্তীতে এ ব্যাপারে এফডিসি কোনো প্রতিবেদন দেয় কিনা, বা এ ব্যাপারে নতুন কোনো সিদ্ধান্ত নেওয়া হয় কিনা এফডিসি এর পক্ষ থেকে।

About

Check Also

হঠাৎ না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা, শোবিজ অঙ্গনে শোকের ছায়া

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেতা পার্থসারথি দেব। শুক্রবার (২২ মার্চ) কলকাতার বাঙ্গুর হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *