Wednesday , May 8 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচন কমিশন গঠন নিয়ে এবারে নতুন প্রস্তাব সরকারকে ভিপি নুরের
Nurul Haque Nur

নির্বাচন কমিশন গঠন নিয়ে এবারে নতুন প্রস্তাব সরকারকে ভিপি নুরের

নির্বাচন কমিশন গঠন করা কে কেন্দ্র করে একেক সময় একেক দল একেক ধরনের মন্তব্য করছে। এবার নুরুল হক নুর(Nurul Haque Nur) বিষয় নিয়ে কথা বললেন। কি বলেছেন নির্বাচন কমিশন আইন গণবিরোধী। বক্তব্যের মাঝে তিনি সরকারকে নতুন এক প্রস্তাবও(Proposal) দিয়েছেন। সাথে তত্ত্বাবধায়ক সরকারের আন্ডারে নির্বাচন কমিশন গঠনের(Formation of Election Commission) কথাও বলেছেন তিনি।

নির্বাচন কমিশন আইনকে গণবিরোধী(Anti-people) আইন বলে কড়া সমালোচনা করেছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব(Member Secretary of the People’s Rights Council) নুরুল হক নুর(Nurul Haque Nur)। শনিবার (২৯ জানুয়ারি) রাজধানীর পুরানা পল্টনে গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাচন কমিশন আইন সংক্রান্ত এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন। নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক ঐকমত্যের দিকে নজর দিতে তিনি সরকারের প্রতি আহ্বান জানান। নুর বলেন, দলীয় সরকারে(government) অধীনে সুষ্ঠু নির্বাচন(Election) সম্ভব নয়, তাই তিনি তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রবর্তনের দাবি জানান। এদিকে, নুরুল হক নুর অবিলম্বে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার উদ্যোগ নিতে সরকারের প্রতি দাবি জানান।

যে ছিল পরিচিত ভিপি নুর সেই নুরুল হক নুর এবার দিলেন কড়া মন্তব্য নির্বাচন কমিশন গঠন কে কেন্দ্র করে। তবে তার এসব প্রস্তাব এর উত্তরে সরকার পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনো কথা বলা হয়েছে বলে জানা যায়নি। এখন দেখার বিষয় পরবর্তীতে সরকার দল কোন পদক্ষেপ নেয় কিনা বা নূরের এসব মন্তব্যের উত্তরে কিছু বলে কিনা।

About

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *