Thursday , May 9 2024
Breaking News
Home / Entertainment / এবার হাইকোর্টে আবেদন, অনিশ্চিত শিল্পী সমিতির নির্বাচন
election of artist association

এবার হাইকোর্টে আবেদন, অনিশ্চিত শিল্পী সমিতির নির্বাচন

অনিশ্চিত(Uncertain) শিল্পী সমিতির নির্বাচন(election of artist association), হয়েছে হাইকোর্টে(High Court) আবেদন(Application)। সম্প্রতি ভাইরাসের তাণ্ডবে সারাবিশ্বে তার মত অবস্থা। ছবি চলছে প্রায় সব কিছুই থেমে নেই কোন কর্মকাণ্ড। সম্প্রতি বাংলাদেশের শিল্পী সমিতির নির্বাচনের প্রস্তুতি চলছে। কিন্তু যেখানে তারকাদের ছড়াছড়ি সেখানে যদি হানা দেয় ভাইরাস, তাহলে হয়তো সেটা দেশের জন্য ভালো কিছু হবে না। কে নিয়েই এবার সংশয় চলচ্চিত্র নির্বাচন। তাইতো নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। নির্বাচনের প্রস্তুতি প্রায় শেষ শুরু হবে হবে এমন একটা পর্যায়ে এমন সিদ্ধান্ত যেন আলোড়ন সৃষ্টি করেছে সমস্ত গণমাধ্যমে।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়েছে।

বুধবার (২৬ জানুয়ারি) বিচারপতি(Justice) মো. খসরুজ্জামানের(Md. Khasruzzaman) নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে(High Court Bench) আপিলের শুনানি(Hearing) চলছে।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল(Deputy Attorney General) অরবিন্দ কুমার রায়(Arvind Kumar Roy) বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে(Election of Bangladesh Film Artists Association) ভোটার তালিকা থেকে বাদ পড়া শিল্পীদের আবেদনও শোনা যাচ্ছে।

চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন আগামী ২৬ জানুয়ারি এফডিসিতে অনুষ্ঠিত হবে। এবার নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। তার সঙ্গে রয়েছেন বিএইচ নিশান ও বজলুর রশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান(Chairman of the Board of Appeals) হলেন পরিচালক সোহানুর রহমান সোহান(Sohanur Rahman Sohan)।

আসন্ন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে অংশ নিচ্ছে দুটি প্যানেল। এর মধ্যে একটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে রয়েছেন যথাক্রমে জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন ও নায়িকা নিপুণ। অন্যজন মিশা সওদাগর ও জায়েদ খান।

এক নজরে দুটি প্যানেলের সম্পূর্ণ প্রার্থী তালিকা

কাঞ্চন-দক্ষ প্যানেল

সভাপতিঃ ইলিয়াস কাঞ্চন(Elias Kanchan)

সহ-সভাপতি: রিয়াজ ও ডিএ তায়েব(Riaz and DA Tayeb)

সাধারণ সম্পাদক: নিপুন(Nipun)

সহ-সাধারণ সম্পাদকঃ সাইমন সাদিক(Simon Sadiq)

সাংগঠনিক সম্পাদক: শাহানুর(Shahanur)

আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক: নিরব(nirob)

দপ্তর ও প্রচার সম্পাদক: আরমান(Arman)

সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক: ইমন(Emon)

কোষাধ্যক্ষঃ আজাদ খান(Azad Khan)

কার্যনির্বাহী পরিষদের সদস্যরা: অমিত হাসান, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাঁকো পাঞ্জা, জেসমিন, কেয়া, পরীমনি, গাঙ্গুয়া ও সিমন্ত।

মিশা-জায়েদ প্যানেল

সভাপতিঃ মিশা সওদাগর(Misha Saudagar)

সহ-সভাপতি: মনোয়ার হোসেন ডিপজল ও রুবেল(Monwar Hossain Dipzal and Rubel)

সাধারণ সম্পাদকঃ জায়েদ খান(Zayed Khan)

সহ-সাধারণ সম্পাদক: সুব্রত

সাংগঠনিক সম্পাদকঃ আলেকজান্ডার বো

আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক: জয় চৌধুরী

দপ্তর ও প্রচার সম্পাদকঃ জে কে আলমগীর

সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক: জাকির হোসেন

কোষাধ্যক্ষ: ফারহান

কার্যনির্বাহী পরিষদের সদস্যরা: রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুণা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ, নাদের খান ও হাসান জাহাঙ্গীর।

যেখানে আগামীকাল নির্বাচন হওয়ার কথা সেখানে হঠাৎ এই নির্বাচন স্থগিতের রিট হাইকোর্টে, তাইতো আলোচনার শীর্ষে এখন এই খবর। তবে এখনো হাইকোর্ট থেকে কোনো সিদ্ধান্ত জানানো হয়নি। নাইট এখন দেখার বিষয় পরবর্তীতে হাইকোর্ট কি নির্দেশনা দেয়। তাহলে কি পিছিয়ে যাবে নির্বাচন? এমন সব প্রশ্নের উত্তরের জন্য হয়তো আমাদের অপেক্ষা করতে হবে আরও কিছু সময়। অপেক্ষা হাইকোর্টের নতুন নির্দেশনার।

About Ibrahim Hassan

Check Also

হঠাৎ না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা, শোবিজ অঙ্গনে শোকের ছায়া

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেতা পার্থসারথি দেব। শুক্রবার (২২ মার্চ) কলকাতার বাঙ্গুর হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *