Monday , May 20 2024
Breaking News
Home / Entertainment / ভূমিকা হতো নায়কের সুন্দরী প্রেমিকা বা স্ত্রী হওয়া, ক্লান্ত হয়ে পড়েছিলাম: লারা

ভূমিকা হতো নায়কের সুন্দরী প্রেমিকা বা স্ত্রী হওয়া, ক্লান্ত হয়ে পড়েছিলাম: লারা

ভারতের চিত্র জগতের এক সময়কার খুব বেশি জনপ্রিয় অভিনেত্রী লারা দত্ত(Lara Dutta)। হয়েছিলেন বিশ্বসুন্দরী ও। নানান রকম ছবি করেই কেড়েছেন দর্শকদের মন, জায়গা করে নিয়েছিলেন বলিউডের অন্যতম একটি স্থান। তবে একঘেয়েমি ছবি করতে করতে কিছুটা বিরক্ত হয়ে গেছিল এই নায়িকা একসময়। জানালেন এই সাবেক মিস ইউনিভার্স তার ছবি কমিয়ে দেওয়ার সেই সময়কার কারণ।

প্রাক্তন মিস ইন্ডিয়া ইউনিভার্স (Miss Universe India) লারা দত্ত (Lara Dutta) নায়কের প্রেমিকা বা স্ত্রীর চরিত্রে অভিনয় করতে করতে ক্লান্ত বলে মন্তব্য করেছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, লারা দত্তের ‘বিল্লু’, ‘ভাগাম ভাগ’, ‘নো এন্ট্রি’ এবং ‘হাউসফুল’-এর মতো জনপ্রিয় ছবি রয়েছে। ইদানিং চুটিয়ে ওটিটি সিরিজে (ott series) অভিনয় করছেন। কিন্তু বেশ কয়েক বছর বড় পর্দা থেকে প্রায় উধাও হয়ে গিয়েছিলেন তিনি। তিনি ২০০৩ সালে ‘আন্দাজ’-এ অক্ষয় কুমার (Akshay Kumar) এবং প্রিয়াঙ্কা চোপড়ার (Priyanka Chopra) সাথে তার বলিউড সফর শুরু করেন। তারপর থেকে, লারা প্রায় এক দশক ধরে চিত্রগ্রহণ করছেন। সব মিলিয়ে ‘খাকি’, ‘মস্তি’, ‘নো এন্ট্রি’, ‘পার্টনার’, ‘বিল্লু’, ‘হাউসফুল’ সহ একগুচ্ছ ছবিতে সাফল্যের মুখ দেখছেন লারা। কমেডি ছবিতে (movies) ভালো অভিনেতার জায়গা করে নেন দিব্যা। কিন্তু সেই লারাই ছবি কমাতে ২০১৫ সালে বড় পর্দা থেকে প্রায় উধাও হয়ে যান।

দুই বছরেরও বেশি সময় ধরে পর্দা থেকে সম্পূর্ণ দূরে টেনিস তারকা মহেশ ভূপতির ঘরে ফিরছেন অভিনয়ে। তবে, এবারও এটি মূলত ওটিটি সিরিজে। অনেক দিন পর, ২০২১ সালে, তাকে একটি মাত্র ছবিতে দেখা যায়। আবার ‘বেলবটম’-এ প্রথম নায়ক অক্ষয় কুমারের সঙ্গে জুটি বাঁধেন তিনি।

লারা দত্ত জানান, মেয়ে সিয়েরাকে জন্ম দেওয়ার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু ততক্ষণে বলিউডে (Bollywood) ক্ষুব্ধ তিনি। বলেন, নায়কের প্রেমিকা বা স্ত্রীর চরিত্রে অভিনয় করতে করতে ক্লান্ত হয়ে পড়েছি। আসলে তখনকার বলিউডে নায়িকার চরিত্র ছিল শুধুই ছবির গ্ল্যামার বাড়ানোর জন্য। তাদের ভূমিকা ছিল নায়কের সুন্দরী প্রেমিকা বা স্ত্রী। করতে করতে বিরক্ত হয়ে গেছি। তাই ছবি কমিয়ে দেই। ভাগজিস এই সময়ে কিছু কমেডি ছবি করেছিলেন। সাফল্যও এসেছে। ওটুকুই বলিউডে আমার সবচেয়ে প্রিয় স্মৃতি।

এখন লারা ওটিটিতে ফিরে এসেছেন। ‘হান্ড্রেড’-এ পুলিশ অফিসার, ‘হিচ্পস অ্যান্ড হুকআপস’-এ সিঙ্গেল মাদার, ‘কুন বনেগি শিখরবতী’-তে এক পাগল রাজার মেয়ে- সিরিজের একটিতে অ্যাশের ভূমিকায় অভিনয় করছেন। তিনি নিজেই বলেছেন, আগের ছয় বছরের তুলনায় গত দেড় বছরে কম কাজ করেছেন।

ভিন্ন রকম অভিনয় ভিন্ন চরিত্রে এ যেন এক আলাদা স্বাদ। তাইতো বাকি ছয় বছরের থেকেও বেশি সিনেমা করে ফেললেন দু’বছরে। ফিরেছেন আবারো চিত্রজগতে তবে জনপ্রিয়তা শুরুর মত না থাকলেও কম নেই কোনো অংশেই। তবে ভিন্ন চরিত্র যে তাকে কাজের প্রতি আরো বেশি আগ্রহী করে তুলেছে সেটা আর বলা বাকি থাকে না।

About Ibrahim Hassan

Check Also

হঠাৎ না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা, শোবিজ অঙ্গনে শোকের ছায়া

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেতা পার্থসারথি দেব। শুক্রবার (২২ মার্চ) কলকাতার বাঙ্গুর হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *