Sunday , May 19 2024
Breaking News
Home / Countrywide / রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে এবার মুখ খুললেন কাদের

রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে এবার মুখ খুললেন কাদের

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর ভারতীয় শাল ফেলে দেওয়ার প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, একজন নেতা তার শাল ফেলে দিয়ে ভারতীয় পণ্য বয়কটের ইঙ্গিত দিয়েছেন। এটা কতটা অবাস্তব, এটা কি করে সম্ভব? আমাদের নিত্যপ্রয়োজনীয় জিনিসের একটা বড় অংশ আসে ভারত থেকে। এতে পরিবহন খরচ কমানোর সুবিধাও রয়েছে।

শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বিএনপির ভারতবিরোধী অবস্থান নিয়ে কথা বলেছেন।

তিনি বলেন, বিএনপির এক নেতা গণতন্ত্র বাঁচাতে ভারতের সহযোগিতা চেয়েছেন, আরেক নেতা ভারতীয় পণ্য বয়কটের আহ্বান জানিয়েছেন। আসলে রাজনৈতিক দল হিসেবে বিএনপি পথ হারিয়েছে।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুকে হ/ত্যার পর ভারতের সঙ্গে একুশ বছরের বৈরী সম্পর্ক আমাদের আরও ক্ষতি করেছে।

এ সময় তিনি আওয়ামী লীগ সরকারের সাফল্য তুলে ধরে বলেন, ৬৮ বছরের পুরনো সীমান্ত সমস্যার সমাধানে (আওয়ামী লীগ সরকার) যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। ছিটমহল এমন একটি জটিল সমস্যা যে এর সমস্যার শান্তিপূর্ণ সমাধানের উদাহরণ খুব কমই আছে। কিন্তু এখানে একটি শান্তিপূর্ণ সমাধান আছে। যেহেতু সম্পর্ক ভালো তাই সংলাপের মাধ্যমে ছিটমহল-সীমান্ত চুক্তি বাস্তবায়নের কাজ করছি।

২৫ মার্চ গণহত্যা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি প্রসঙ্গে দলের সাধারণ সম্পাদক বলেন, আমরা বঙ্গবন্ধু এভিনিউতে সমাবেশ করব। (আওয়ামী লীগের) মহানগর উত্তর-দক্ষিণ আয়োজন করবে। আমরা একাত্তরের গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবি জোরদার করব। সে জন্য কর্মসূচি প্রকাশ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, সহ-সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশীদ প্রমুখ।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *