Thursday , May 9 2024
Breaking News
Home / Countrywide / লন্ডনে পালিয়ে থাকা তারেক রহমানকে ত্যাগ না করলে বিএনপির ধ্বংস অনিবার্য: নানক

লন্ডনে পালিয়ে থাকা তারেক রহমানকে ত্যাগ না করলে বিএনপির ধ্বংস অনিবার্য: নানক

বিএনপি নেতাদের উদ্দেশে আওয়ামী লীগের সভাপতি মন্ডল সদস্য ও বস্ত্র ও পাট মন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, লন্ডনে পালিয়ে যাওয়া তারেক রহমানকে ত্যাগ না কারতে পারলে বিএনপির ধ্বংস অনিবার্য। বুধবার (১০ মার্চ) রাজধানীর আইডিইবি ভবনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আওয়ামী স্বচ্ছাসেবক লীগ এ আলোচনা সভার আয়োজন করে।

‘আওয়ামী লীগ বিএনপি ভাঙার চেষ্টা করছে’ বিএনপি নেতাদের বক্তব্য প্রসঙ্গে জাহাঙ্গীর কবির নানক বলেন, কোন দল ভাঙে? যে দল আস্ত থাকে সেটি ভাঙা যায়! যে দলটি (বিএনপি) ভাঙা ট্রেনে উঠে গেছে, সে দল নিয়ে আওয়ামী লীগ কেন… বাংলার জনগণেরও কোনো মাথাব্যথা নেই। কত রাজনৈতিক দল ভুল রাজনীতির কারণে বিলীন হয়ে গেছে…। স্বাধীনতা পরবর্তী সময়ে এমন নজিরও রয়েছে। বিএনপিও সেদিকে যাচ্ছে। যারা ভোটের নির্বাচন ত্যাগ করেছে, যারা জনগণের রায় মেনে নেয়নি, তাদের রাজনৈতিক অবশিষ্ট অংশটুকুও বিলীন হয়ে যায়।

তিনি অভিযোগ করেন, বিএনপি নেতারা মূলত দল ভাঙার দায় অন্যের ওপর চাপিয়ে নিজেদের নেতৃত্বের ব্যর্থতা ঢাকতে চাচ্ছেন।

তিনি আরোও বলেন, আপনাদের নেতৃত্বের ব্যর্থতা ও কাপুরুষতা ঢাকার চেষ্টা করছেন। এসব বলে লন্ডনে থাকা পলাতক তারেক রহমানের ব্যর্থতা ঢেকে রাখতে পারবেন না। লন্ডনের সুতা পরিহার করতে না পারলে বিএনপি দেশের রাজনীতিতে কোনো ভূমিকা রাখতে পারবে না, বিএনপির ধ্বংস অনিবার্য। এ দেশের রাজনীতিতে নিজেদের টিকিয়ে রাখতে হলে আওয়ামী লীগকে নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। বরং বিএনপিকেই সুষ্ঠু ধারার রাজনীতিতে আসতে হবে।

একতরফা নির্বাচনের কারণে এ সরকার টিকবে না বলে বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে নানক বলেন, জনগণের অংশগ্রহণে ৭ জানুয়ারি নির্বাচন হয়েছে। অধিকাংশ রাজনৈতিক দল নির্বাচনে অংশ নেয়। ভোটাররা সুষ্ঠুভাবে ভোট দিয়েছেন। এতে প্রমাণিত হয় মির্জা ফখরুলের বক্তব্যের কোনো যুক্তি নেই। বরং সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও সরকার গঠন করে বিশ্বে অনন্য দৃষ্টিভঙ্গি স্থাপন করেছেন।

এদিকে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও আওয়ামী স্বচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আজকে যারা দেশে গণতন্ত্র ও স্বাধীনতার কথা বলে… তারাই ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় আমাদের বিরোধিতা করেছিল। বঙ্গবন্ধু ও তার পরিবার দেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে ক্ষতিগ্রস্ত করেছে।

এ সময় দলের নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমাদের নেত্রী শেখ হাসিনার নীতি হলো- ‘রাজনীতি ভোগের বস্তু নয়’। আমাদের এটা মেনে চলতে হবে। তাহলে আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে পারব। এ সময় তিনি বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের জবাব দিতে দেশবাসী ও দলের নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানান তিনি।

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *