Thursday , May 9 2024
Breaking News
Home / Countrywide / অবশেষে সাকিবের কিংস পার্টিতে যোগদান নিয়ে মুখ খুললেন কাদের

অবশেষে সাকিবের কিংস পার্টিতে যোগদান নিয়ে মুখ খুললেন কাদের

ক্রিকেটার ও আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য সাকিব আল হাসান কিংস পার্টি বিএনএমে যোগ দিয়েছেন। গণমাধ্যমে একটি ছবি প্রসঙ্গে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিষয়টি গণমাধ্যমে দেখেছি। আমি এটা সম্পর্কে কিছুই জানতাম না। এখন তিনি আওয়ামী লীগের টিকিটে জয়ী হয়েছেন।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এখন আওয়ামী লীগের টিকিটে জয়ী হয়েছেন সাকিব। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন চাওয়ার সময় তিনি দলের প্রাথমিক সদস্য হন। তার আগে কোনো দলে ছিল না। আমরা আগে এই সম্পর্কে জানি না।.

তিনি আরো বলেন,

সরকারি দল কেন কিংস পার্টি করতে যাবে? নির্বাচনকে সামনে রেখে অনেক রাজনৈতিক দল ফুলে ফেঁপে উঠে। আমরা জানি না কোনটি কিংস পার্টি আর কোনটি প্রজা পার্টি । স্বাধীন নির্বাচন কমিশন; কাকে রেজিস্ট্রেশন করবেন সেটা তাদের ব্যাপার। নির্বাচনের আগে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) বিকাশ লাভ করে। তারা ইসি দ্বারা নিবন্ধিত, ইসিকে জিজ্ঞাসা করুন। এখানে আওয়ামী লীগের কোনো ধরনের সাহায্য, অনুরোধ বা হুমকি ছিল না।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান বলেন, বন্ধুপ্রতীম দেশগুলোর সহযোগিতায় আমরা স্বল্প সময়ে দেশ স্বাধীন করতে পেরেছি। আওয়ামী লীগ একদলীয় শাসনের জন্য বন্ধু রাষ্ট্রের সহায়তা চাইলে বাংলাদেশে গণতান্ত্রিক সরকার গঠনে বন্ধুপ্রতীম দেশের সহায়তা চাই।গত ১৮ নভেম্বর সোমবার ঢাকা মহানগর বিএনপি নেতা আনোয়ারুজ্জামান এসব কথা বলেন।

আজ সাংবাদিকরা ওবায়দুল কাদেরকে ভারতের সাহায্যের জন্য মঈন খানের অনুরোধের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,

আমাদের গণতন্ত্র ভালো আছে। জনগণ ক্ষমতার মালিক। জনগণের সমর্থন ছাড়া সরকার পরিবর্তন সম্ভব নয়।

বিএনপি ভাঙা হচ্ছে মঈন খানের অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমরা কেন বিএনপি ভাঙতে যাচ্ছি? আমাদের কি কোনো দুর্বলতা আছে যা বিএনপি থেকে লোক এনে পূরণ করতে হবে। আওয়ামী লীগে দুর্ভিক্ষ নেই। এখানে অনেক মানুষ আছে।

তিনি বিএনপির ইফতার পার্টি সম্পর্কে বলেন,

তাদের ইফতার পার্টি বলবো না গীবত পার্টি? আল্লাহর মহিমা নেই, সরকারের অন্ধ সমালোচনা। তারা কাছে কেন আমাদের কাছে ক্ষমা চাইতে হবে? তাদের নেতারা ক্লান্ত, তাদের কর্মীরা হতাশ। এ অবস্থায় গপ্পো ছাড়া তাদের কোনো পণ্য-রশদ নেই। তারা অপপ্রচার বন্ধ করুক, তাহলে ক্ষমা চাওয়ার যে/তে হবে না। আমরা কিছু বলতে যাচ্ছি না।

তিনি আরও বলেন, শেখ হাসিনার সভাপতিত্বে কার্যনির্বাহী কমিটির বৈঠকে মেয়াদোত্তীর্ণ কমিটির অধিভুক্ত সংগঠনগুলোর সম্মেলনের বিষয়ে সিদ্ধান্ত হবে, ঈদের পর ওই বৈঠক হতে পারে।

আ.মীগ সাধারণ সম্পাদক বলেন,

পণ্য উর্ধ্বগতি ভোগান্তি প্রতিরোধ করার জন্য বাজার নজরদারি করা হয়। কিছু পণ্যের দাম কমেছে। অন্যান্য পণ্যের দামও কমবে, সরকারের প্রচেষ্টায় কোনো শিথিলতা নেই। সব ধরনের প্রচেষ্টা চলছে। অপেক্ষা করুন, ফলাফল পাওয়া যাবে।

প্রসঙ্গত: ক্রিকেটার ও আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য সাকিব আল হাসান বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদের বাসায় গিয়ে কিংস পার্টি হিসেবে পরিচিত বিএনপিতে যোগ দিয়েছেন। নির্বাচনের আগে নতুন দলে যোগ দিতে মেজর হাফিজের কাছে আবেদনপত্র তুলে দেন বিশ্বের সেরা এই অলরাউন্ডার। এমনই একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ঘুরপাক খাচ্ছে। ফলে রাজনীতিতে আবারও আলোচনায় কিংস পার্টি।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *