Monday , May 20 2024
Breaking News
Home / Countrywide / সাকিবের ‘কিংস পার্টি’তে যোগ দেওয়া নিয়ে এবার মুখ খুললেন মেজর হাফিজ

সাকিবের ‘কিংস পার্টি’তে যোগ দেওয়া নিয়ে এবার মুখ খুললেন মেজর হাফিজ

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদের বাড়িতে গিয়ে পার্টিখ্যাত বিএনএমে যোগ দিয়েছিলেন ক্রিকেটার ও বর্তমানে আওয়ামী লীগের সংসদ সদস্য সাকিব আল হাসান।

নির্বাচনের আগে নতুন দলে যোগ দিতে মেজর হাফিজের কাছে আবেদন ফরম তুলে দেন বিশ্বের সেরা এই অলরাউন্ডার। এমনই একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ঘুরপাক খাচ্ছে। ফলে রাজনীতিতে আবারও আলোচনায় এসেছে কিংস পার্টি।

বিএনপি নেতা হাফিজ উদ্দিনের বাসায় সাকিবের বিএনএম সদস্যপদ ফরম নিয়ে যোগদানের প্রস্তুতির ছবি প্রকাশ্যে এসেছে। সেখানে দলের তৎকালীন সদস্য সচিব মেজর (অব.) মোঃ হানিফ ও কেন্দ্রীয় কমিটির সদস্য ক্যাপ্টেন (অব.) কামরুল ইসলাম উপস্থিত ছিলেন। কিন্তু পরে সাকিব আল হাসান নতুন দলে না গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে আওয়ামী লীগে যোগ দেন।

এদিকে মেজর হাফিজ দাবি করেন, জনৈক আওয়ামী লীগ নেতার প্রস্তাব নিয়ে সাকিব তার বাড়িতে এসেছিলেন, কিন্তু তিনি প্রস্তাবে রাজি হননি।

এ বিষয়ে হাফিজ উদ্দিন আহমদ গণমাধ্যমকে বলেন, নির্বাচনের আগে সরকারের নীতিনির্ধারকদের একজন আমাকে তৃণমূল ও বিএনএম এই দুই দলের যেকোনো একটির চেয়ারম্যান হওয়ার অনুরোধ করেন। আমি কিছুদিন চিন্তা করে জানিয়েছি বিএনপিতেই থাকব। এ থেকে সে (সাকিব) একবার আসছিল, দলে যোগ দিতে। আমি আর আগ্রহী না হওয়ায় সে আর আগ্রহী দেখায়নি।

এ বিষয়ে জানতে চাইলে ক্রিকেটার সাকিব আল হাসান গণমাধ্যমকে বলেন, পুরনো এসব খবর নিয়ে কে আছে? মন চাইলে নিউজ করেন, মন না চাই/লে না করেন।

গত বছরের নভেম্বরের প্রথম সপ্তাহে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। তবে পরে সাকিব আল হাসান নতুন দলে যোগ না দিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগে যোগ দেন এবং প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

বিএনএম সূত্রে জানা গেছে, দল গঠন প্রক্রিয়া নিয়ে মেজর (অব.) হাফিজ উদ্দিনের বনানীর বাসায় একাধিক বৈঠক হয়েছে। দলের চেয়ারম্যান হওয়ার কথা ছিল হাফিজ উদ্দিন আহমেদ এবং কো-চেয়ারম্যান সাকিব আল হাসান। পরে সুবিধাজনক সময়ে যোগদানের আশ্বাস দেওয়ায় দলের কমিটি গঠনের সময় পদ দুটি শূন্য রাখা হয়। হাফিজ উদ্দিন পর্দার আড়ালে থেকে দলের নীতিগত সিদ্ধান্ত গ্রহণে ভূমিকা রাখেন। যদিও শেষ পর্যন্ত নানা রাজনৈতিক হিসাব-নিকাশের কারণে দুজনের কেউই নতুন দলে যোগ দেননি।

বিএনপির কেন্দ্রীয় নেতা ও বিখ্যাত শ্রমিক নেতা শাহ মোহাম্মদ আবু জাফর বিএনপিতে যোগ না দেওয়া দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হয়েছেন।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *