Thursday , May 9 2024
Breaking News
Home / Sports / হঠাৎ ওয়ানডে থেকে ছিটকে গেল সাকিব

হঠাৎ ওয়ানডে থেকে ছিটকে গেল সাকিব

বাংলাদেশের বিপক্ষে শেষ ওয়ানডেতে নামার আগে দুঃসংবাদ পেল শ্রীলঙ্কা। তাদের প্রধান পেসার দিলশান মাদুশঙ্কা চোটের কারণে পুরো সিরিজ থেকে ছিটকে গেছেন। এবার স্বাগতিক বাংলাদেশেরও একই অবস্থা। ইনজুরির কারণে ছিটকে গেছেন পেসার তানজিম হাসান সাকিবও। বিসিবির নির্বাচক হান্নান সরকার দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, জাতীয় দলের অনুশীলনের সময় তানজিম সাকিব হ্যামস্ট্রিংয়ে চোট পান। যে কারণে তৃতীয় ওয়ানডেতে খেলছেন না তিনি। ফলে ঢাকায় ফেরত নেওয়া হবে ২১ বছর বয়সী এই পেসারকে। সেখানে তার পায়ের চিকিৎসা করা হবে।

এর আগে লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজে খেলেননি তানজিম সাকিব। ফরম্যাটে বল ভালোভাবে সামলাতে না পারায় ওয়ানডে একাদশ থেকে বাদ পড়েন মুস্তাফিজুর রহমান। ফলে তার জায়গায় সুযোগ পেয়েছেন সাকিব। এরপর একাদশে তার ফেরাটা হয়েছে দারুণ। প্রথম ওয়ানডেতে তাসকিন-শরিফুলকে উপেক্ষা করে লঙ্কান ব্যাটসম্যানরা যখন বড় জুটি গড়ছিলেন, তখন তানজিম সাকিবই টাইগারদের ব্রেকথ্রু এনে দেন।

এভাবেই লঙ্কানদের প্রথম তিন উইকেট চলে গেছে তার দখলে। এরপর সেই গতিকে কাজে লাগিয়ে ম্যাচে ফেরে বাংলাদেশও। স্বাগতিক পেসারদের জন্য সর্বনিম্ন ইকোনমিতে ৪৪ রানে তিন উইকেট নেন তানজিম। এরপর লঙ্কানদের দেওয়া ২৫৭ রানের টার্গেট ৬ উইকেটে তাড়া করে বাংলাদেশ। এরপর দ্বিতীয় ওয়ানডেতে অবশ্য এই টাইগার পেসার বেশ আঁচড়ে পড়েছিলেন। ৬৫ রানে ১ উইকেট নেওয়ার আগে ব্যাট হাতে ১৮ রান করেন তানজিম।

সাম্প্রতিক সময়ে মাঠে ও মাঠের বাইরে খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে আলোচিত এই পেসার। তার আন্তর্জাতিক ক্যারিয়ার শুরুর আগে, তিনি সোশ্যাল মিডিয়ায় তার বিতর্কিত পোস্টের জন্য চক্ষুশূল হয়ে ওঠেন। যার কারণে তার সাফল্য-ব্যর্থতা নিয়ে আজও সোশ্যাল মিডিয়ায় আলোচনার ঝড় বইছে। কিন্তু মাঠে আলোচনায় এলে তানজিম সাকিবকে যেমন ব্যর্থ বলা যায় না, তেমনি তার স্বল্প আন্তর্জাতিক ক্যারিয়ারে বড় কোনো সাফল্য নেই। এখন পর্যন্ত খেলা ৭টি ওয়ানডেতে ১২ উইকেট নিয়েছেন তিনি। একবার ম্যান অব দ্য ম্যাচও হয়েছেন তিনি।

আগামীকাল (সোমবার) সিরিজের তৃতীয় ওয়ানডেতে সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। সকাল ১০টায় শুরু হবে ম্যাচটি। তানজিম সাকিব বাদ পড়ায় এই ম্যাচের জন্য টাইগারদের একাদশে অবশ্যই পরিবর্তন আসবে। এছাড়া ফর্মের অভাবে বাদ পড়া লিটন দাসের জায়গায় নতুন কাউকে অন্তর্ভুক্ত করা যেতে পারে।

About Babu

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *