Sunday , May 19 2024
Breaking News
Home / Countrywide / এবার বিএনপির আ্ন্দোলন নিয়ে নতুন ইঙ্গিত দিলেন কাদের

এবার বিএনপির আ্ন্দোলন নিয়ে নতুন ইঙ্গিত দিলেন কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রমজানে বিএনপি সংযম না করে যত বেশি আন্দোলন কর্মসূচি পালন করবে, ততই জনবিচ্ছিন্ন হয়ে পড়বে। সোমবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রমজানেও বিএনপি সরকারবিরোধী কর্মসূচি অব্যাহত রাখবে। রোজার মাসে বিএনপি যতই সংযম ছাড়া আন্দোলন করবে, ততই জনবিচ্ছিন্ন হয়ে পড়বে। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে স/হিংসতার বিষয়ে সরকারের দৃঢ় অবস্থান তুলে ধরে তিনি বলেন, সরকারি দলের নেতাদের ছত্রছায়ায় কোনো অপরাধ ও অপকর্ম ছাড় না দিলে বুঝতে হবে সরকার শূন্য সহনশীলতা রেখেছে। অপরাধীদের অপরাধী হিসেবে বিচার করা হবে। অপরাধী যতই প্রভাবশালী হোক না কেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ বুঝি না। একজন অপরাধী একজন অপরাধী। অপরাধী যেই হোক, ছাড় দেওয়া হবে না। এ ব্যাপারে প্রধানমন্ত্রী খুবই কঠোর। রমজানে জিনিসপত্রের মূল্য নিয়ন্ত্রণ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, রমজানে জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে এ/কটা বিষয় আছে। দাম নিয়ন্ত্রণে রাখতে এবং সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে সরকার অত্যন্ত সতর্ক ও সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, বৈশ্বিক সংকটের প্রেক্ষাপটেও ইতিমধ্যে জ্বালানি তেলের দাম কমানো হয়েছে। বিএনপির আমলে তা হয়নি। তারা শুধু দাম বাড়াতে পারে। যারা বৈশ্বিক সংকটের মধ্যে তেলের দাম কমানোয় সরকারের প্রশংসা করে না, তারা বিরোধীতার নামে বিরোধিতা করে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আরও বলেন, গতবারের মতো এবারও সরকারের পাশাপাশি রমজানে আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো ইফতার পার্টি হবে না। এর পরিবর্তে সারাদেশে গরিব ও সাধারণ মানুষের মধ্যে ইফতার ও ত্রাণসামগ্রী বিতরণের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

ময়মনসিংহ, কুমিল্লা সিটিসহ ২৩৩টি স্থানীয় সরকারের নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তুলনামূলকভাবে শান্তিপূর্ণভাবে সারাদেশে একযোগে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচন নিয়ে দেশে-বিদেশে অনেক ভুল তথ্য প্রচার হয়েছে। ভোটারদের নিয়ে নানা অপবাদ ছড়ানো হয়েছে। কেউ কেউ নির্বাচন নিয়ে বিতর্কিত বক্তব্য দিয়েছেন। তিনি বলেন, দেশের সাধারণ নির্বাচনের পর স্থানীয় সরকার নির্বাচনে টার্ন আউট ঈর্ষণীয়। নির্বাচন কমিশন বলছে, ভোট পড়েছে ৬০ শতাংশ।

সম্পাদকীয় সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও সুজিত রায় নন্দী, সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *