Monday , May 20 2024
Breaking News
Home / Countrywide / ‘রমজানে মামুনুল হকের মুক্তি নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী’

‘রমজানে মামুনুল হকের মুক্তি নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে হেফাজতে ইসলাম বাংলাদেশের শীর্ষ নেতাদের বৈঠক হয়েছে। সোমবার বিকাল ৩টার দিকে হেফাজতের মহাসচিব আল্লামা সাজিদুর রহমানের নেতৃত্বে সংগঠনটির শীর্ষ নেতাদের একটি দল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ওই বৈঠকে মিলিত হন।

প্রায় আধা ঘণ্টাব্যাপী এ বৈঠকে ধর্মমন্ত্রী ফরিদুল হক খানসহ সরকারের বিভিন্ন পর্যায়ের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ প্রতিবেদককে বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবিব।

তিনি বলেন, ওই বৈঠকে হেফাজতের নেতারা দুটি দাবি জোরালোভাবে তুলে ধরেন। তার মধ্যে একটি হলো রমজান মাসের মধ্যে মাওলানা মামুনুল হককে নিঃশর্ত মুক্তি দেওয়া। অপরটি হলো, ২০১৩ সাল থেকে এ পর্যন্ত হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতাকর্মীদের নামে দায়ের করা সব মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করতে হবে।

বৈঠকে উপস্থিত নেতৃবৃন্দ বলেন, হেফাজত নেতাদের দাবির পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রমজানের মধ্যে মাওলানা মামুনুল হকের মুক্তির দৃঢ় আশ্বাস দিয়েছেন এবং হেফাজত নেতাকর্মীদের নামে দায়েরকৃত সব মামলা প্রত্যাহারের ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেবেন বলে প্রতিশ্রুতি দেন।

তারা সরকারের প্রতি সুস্পষ্ট বার্তা তুলে ধরে বলেন, ঈদুল ফিতরের আগে যদি মাওলানা মামুনুল হককে মুক্তি না দেওয়া হয়, তাহলে শীর্ষ নেতাদের পরামর্শক্রমে হেফাজত কঠোর কর্মসূচি ঘোষণা নিয়ে মাঠে নামতে বাধ্য হবে।

ওই বৈঠকে হেফাজত নেতারা উপস্থিত ছিলেন- নায়েবে আমির মুফতি জসীমুদ্দীন, মাওলানা মাহফুজুল হক, মাওলানা আব্দুল আওয়াল, মুফতি মিজানুর রহমান সাঈদ, মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবীব, সাংগঠনিক সম্পাদক মাওলানা বশীরুল্লাহ প্রমুখ।

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *