Monday , May 20 2024
Breaking News
Home / Countrywide / এবার বিপাকে সেই ৩ সহকারী অ্যাটর্নি জেনারেল

এবার বিপাকে সেই ৩ সহকারী অ্যাটর্নি জেনারেল

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে ঘিরে হট্টগোল ও স/হিংসতার ঘটনায় তিন সহকারী অ্যাটর্নি জেনারেলকে চাকরিচ্যুত করা হয়েছে। রোববার (১০ মার্চ) এ সংক্রান্ত আদেশ জারি করেছে আইন মন্ত্রণালয়। চাকরিচ্যুত হওয়া তিন সহকারী অ্যাটর্নি জেনারেল হলেন জাকির হোসেন মাসুদ, কাজী বশির ও শামা আক্তার।

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ২০২৪-২৫ নির্বাচনের ভোট গণনা হট্টগোল, হাতাহাতি এবং মারামারি দেখা গেছে। শুক্রবার (৮ মার্চ) রাতে এ ঘটনায় সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুর রহমান চৌধুরী সাইফ বাদী হয়ে ২০ জনের বিরুদ্ধে হ/ত্যাচেষ্টা ও অজ্ঞাত ৩০ থেকে ৪০ জনের বিরুদ্ধে মামলা করেন।

এতে প্রধান আসামি অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথিকে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের স্ত্রী হিসেবে উল্লেখ করা হয়েছে। এছাড়াও মামলায় অভিযোগ করা হয়েছে, ভোট গণনা না করে জোরপূর্বক সম্পাদক পদের ফলাফল ঘোষণা করে তার পকেট থেকে একটি আইফোন, ১৫ হাজার টাকা ছিনতাই এবং রড, লাঠি ও চেয়ার দিয়ে লাঞ্ছিত করা হয়।

এ মামলার অন্য আসামিরা হলেন- অ্যাডভোকেট মোঃ জাকির হোসেন ওরফে মাসউদ (৫৫), অ্যাডভোকেট শাকিলা রওশন, অ্যাডভোকেট কাজী বশির আহমেদ, ব্যারিস্টার ওসমান, অ্যাডভোকেট আরিফ, অ্যাডভোকেট সুমন, অ্যাডভোকেট তুষার, রবিউল, ব্যারিস্টার চৌধুরী মৌসুমী ফাতেমা, অ্যাডভোকেট মো. সাইদুর রহমান জুয়েল (৪০), অলিউর, যুবলীগ নেতা জয়দেব নন্দী, মাইন উদ্দিন রানা, মশিউর রহমান সুমন, কামাল হোসেন, আসলাম রায়ান, অ্যাডভোকেট তরিকুল ও অ্যাডভোকেট সোহাগ।

শনিবার এ মামলায় কাজী বশির আহমেদ, তুষার, তরিকুল, এনামুল হক সুমন ও ব্যারিস্টার ওসমান চৌধুরীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *