Monday , May 20 2024
Breaking News
Home / Countrywide / সালিশে আ. লীগ নেতার মৃত্যু, এলাকাজুড়ে চাঞ্চল্য

সালিশে আ. লীগ নেতার মৃত্যু, এলাকাজুড়ে চাঞ্চল্য

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় অসুস্থ হয়ে মারা গেছেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী নাসির উদ্দিন খাদেম লিটন (৬০)। শনিবার (৯ মার্চ) রাতে নগরীর খরমপুর মাজার শরীফ মার্কেট কাম রেস্ট হাউজের হলরুমে এক সালিশে অংশ নেন তিনি।

পরে সভা শুরু হলেই বিশৃঙ্খলা দেখা দেয় এবং তিনি অসুস্থ হয়ে পড়েন। দ্রুত তাকে উদ্ধার করে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কাজী নাসির উদ্দিন খাদেম লিটন আখাউড়া শহরের খরমপুর গ্রামের বাসিন্দা। তার ছোট ভাই রূপম খাদেম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি টানা তিন মেয়াদে আখাউড়া পৌরসভার কমিশনার ও কাউন্সিলর ছিলেন। খরমপুর কল্লা শহীদ রাঃ মাজার শরীফ ব্যবস্থাপনা কমিটির বর্তমান সদস্যও ছিলেন। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

রোববার (১০ মার্চ) বাদ জোহর জানাজা শেষে খরমপুর মাজার শরীফে তার দাফন সম্পন্ন হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, লিটন খাদেমের ছোট ভাই মাইনুদ্দিন খাদেম ও একই গ্রামের খান বাড়ির ফোরকান খাদেমের মধ্যে বিরোধ চলে আসছিল। বিষয়টি নিষ্পত্তির লক্ষ্যে শনিবার রাত ৮টায় মাজার প্রাঙ্গণে সালিশের আয়োজন করা হয়। সালিশ চলাকালে একপর্যায়ে ফোরকান খাদেমের পক্ষের লোকজন উত্তেজিত হয়ে পড়ে। তারা হট্টগোল করে সভাস্থল ত্যাগ করে। একপর্যায়ে অসুস্থ হয়ে পড়েন লিটন খাদেম। স্বজনরা দ্রুত তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মহিবুর রহমান মুবিন জানান, গতকাল রাত ৮টা ৫০ মিনিটে নাসির উদ্দিন খাদেম লিটনকে তার স্বজনরা হাসপাতালে নিয়ে আসেন। কোন হার্টবিট পেলাম না। আমরা তাৎক্ষণিক ইলেক্ট্রোকার্ডিওগ্রাম (ইসিজি) এর ক্ষেত্রেও একই অবস্থা দেখতে পাই। হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়।

উক্ত সালিশের সভাপতি ও মাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খাদেম মিন্টু গনমাধ্যমকে বলেন, সালিশের সময় দুই পক্ষের মধ্যে হাঙ্গামা হলে আমরা বৈঠক স্থগিত করি। পরে সবাই দ্বিতীয় তলা থেকে নেমে গেলে কাজী নাসির উদ্দিন খাদেম লিটন কাকা অসুস্থ হয়ে পড়েন। এরপর স্বজনরা তাকে হাসপাতালে নিয়ে যান।

এদিকে আওয়ামী লীগ নেতা কাজী নাসির উদ্দিন খাদেম লিটনের আকস্মিক মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদবিষয়কমন্ত্রী আনিসুল হক। মন্ত্রী সকালে এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *