Monday , May 20 2024
Breaking News
Home / Countrywide / এবার নামাজিদের লাথি মারা সেই কর্মকর্তাকে নিয়ে যা বলল কর্তৃপক্ষ (ভিডিও)

এবার নামাজিদের লাথি মারা সেই কর্মকর্তাকে নিয়ে যা বলল কর্তৃপক্ষ (ভিডিও)

ভারতের দিল্লির ইন্দ্রলোক এলাকায় নামাজিদের লাথি মারার ঘটনায় একজন পুলিশ সাব-ইন্সপেক্টরকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। শুক্রবার (৮ মার্চ) ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এরপর থেকে স/হিংস বিক্ষোভ ও বিক্ষোভে নড়েচড়ে বসেছে ভারত।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, রাস্তায় একসঙ্গে নামাজ পড়ছেন বহু মানুষ। তারা যখন সেজদা করছিল, তখন একজন পুলিশ নামাজিদের লাথি মেরে সুরিযে দেওয়ার চেষ্টা করছে। সঙ্গে সঙ্গে অনেক মুসল্লি ঘটনাস্থলে পৌঁছে পুলিশকর্মীকে ঘিরে ধরে এবং তার সঙ্গে তর্ক শুরু করে।

ঘটনার ভিডিও প্রকাশ্যে আসার পর ব্যাপক তোলপাড় শুরু হয়। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা ঘটনার নিন্দা করেছেন এবং দোষী পুলিশ কর্মীর কঠোর শাস্তি দাবি করেছেন।

প্রত্যক্ষদর্শীর বর্ণনা

ঘটনাস্থলে উপস্থিত এক ব্যক্তি বলেন,

দিল্লি পুলিশ খুব খারাপ করেছে।তারা নামাজিদের মারল! এটি আগে কখনো ঘটে নি।

ঘটনাস্থলে উপস্থিত আরেক যুবক বলেন,
যে পুলিশ এই কাজ করেছে তাকে সাময়িক বরখাস্ত না করে চিরতরে বরখাস্ত করা উচিত। তা না হলে অন্য পুলিশরাও তা করতে পারে।

এই ঘটনার জন্য দায়ী সাব-ইন্সপেক্টর মনোজ তোমরকে সাময়িকভাবে বরখাস্ত করেছে দিল্লি পুলিশ। দিল্লি পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন যে এই ঘটনায় অভিযুক্ত পুলিশ কর্মীর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। তাকে তাৎক্ষণিকভাবে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

উত্তর দিল্লির ডেপুটি পুলিশ কমিশনার মনোজ কুমার মীনা সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন, “একটি ভিডিও প্রকাশ্যে এসেছে৷ সেই ভিডিও ভাইরাল হয়েছে৷ ভিডিওতে দেখা যাওয়া পুলিশ কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে৷ পুলিশ ফাঁড়ির দায়িত্বে থাকা পুলিশ কর্মীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে৷

মীনা আরও বলেন, শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে। পরিস্থিতি এখন স্বাভাবিক। স্থানীয় জনগণকে সঙ্গে নিয়ে আমরা সকলের কাছে এই বার্তা পৌঁছে দিয়েছি যে এলাকায় আইনশৃঙ্খলা বজায় রাখতে হবে।

ঘটনার একটি ভিডিও শেয়ার করে দিল্লি কংগ্রেস এক্স অ্যাকাউন্টে লিখেছে,
এর চেয়ে লজ্জার আর কি হতে পারে?

এই ঘটনার পর কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ইমরান প্রতাপ গার্দি মাইক্রো-ব্লগিং সাইট এক্স (আগের টুইটার) তে লিখেছেন,
দিল্লি পুলিশের একজন সদস্য যিনি নামাজ পড়ার সময় একজন মানুষকে লাথি মেরেছিলেন, তার সম্ভবত মানবতার কোনো ধারণা নেই।

প্রতাপগড়ী আরও লিখেছেন,

তার মনে কোন বিদ্বেষ নেই! দিল্লি পুলিশকে যথাযথ ধারায় পুলিশ কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করতে এবং তাকে চাকরি থেকে বরখাস্ত করার অনুরোধ করা হয়েছে।

কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাতে এক্স -এ লিখেছেন,
অমিত শাহের দিল্লি পুলিশের নীতিবাক্য রয়েছে শান্তি, সেবা, ন্যায়বিচার। তারা পূর্ণ নিষ্ঠার সাথে তা করছেন।

দানিশ আলী এমপি বলেন,
দেশে সাম্প্রদায়িক পরিবেশ বিরাজ করার ফলে যারা নামাজ পড়তে যায় তাদের লাথি-থাপ্পড় মারার সাহস পায়। আমি কখনই ভাবিনি যে ভারতে একদিন এক সম্প্রদায়ের লোকেরা রাস্তায় প্রার্থনা করবে, তাদের উপর ফুল বর্ষণ করা হবে এবং অন্য সম্প্রদায়ের লোকেরা আঘাত পাবে। ওই পুলিশ সদস্যকে গ্রেফতার করা উচিত।

জমিয়ত উলেমা হিন্দ ঘটনাটিকে ‘ইসলামোফোবিয়া’ বলে অভিহিত করেছে এবং অভিযুক্ত পুলিশ অফিসারের বরখাস্তের দাবিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনাকে চিঠি দিয়েছে। সংগঠনটি বলেছে, এ ধরনের ঘটনা বৈশ্বিক পর্যায়ে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করবে।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *