Monday , May 20 2024
Breaking News
Home / Entertainment / নিপুন’কে বিপাকে ফেলে সরে গেলেন ইলিয়াস কাঞ্চন

নিপুন’কে বিপাকে ফেলে সরে গেলেন ইলিয়াস কাঞ্চন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কার্যনির্বাহী পরিষদের দুই বছর কেটেছে নানা বিতর্ক ও সমালোচনার মধ্য দিয়ে। গত নির্বাচনে সাধারণ সম্পাদক পদে বেশ লড়াই হয়েছিল।

চিত্রনায়ক জায়েদ খান সাধারণ সম্পাদক পদে নির্বাচনে জয়ী হলেও একই পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী অভিনেত্রী নিপুণ আপিল কমিটির কাছে ভোট কারচুপির অভিযোগ করেন। তার অভিযোগের ভিত্তিতে জায়েদকে বাদ দিয়ে নিপুণকে বিজয়ী ঘোষণা করেন আপিল বিভাগ।

পরে আদালতের দ্বারস্থ হন জায়েদ। আদালত জায়েদের পক্ষে রায় দিলেও নিপুনের আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট তা স্থগিত করে। ফলে সাধারণ সম্পাদকের চেয়ারে বসেন নিপুন। বিষয়টি এখনো আদালতে বিচারাধীন।

এরপর কেটে গেছে দুই বছর। বর্তমান কমিটির মেয়াদও প্রায় শেষের দিকে। আগামী নির্বাচনের তারিখ কয়েকদিন আগেই ঘোষণা করা হয়েছে। আগামী ১৯ এপ্রিল এফডিসিতে ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার জায়েদ খান এরই মধ্যে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন। কমিটির বর্তমান সভাপতি অভিনেতা ইলিয়াস কাঞ্চনও চলে গেছেন।

এদিকে মিশা সওদাগর ও ডিপজল প্যানেল করার ঘোষণা দিয়েছেন। অন্যদিকে বিপাকে পড়েছেন নিপুন। তিনি এবারও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানা গেছে।তবে প্যানেল দেওয়ার জন্য সভাপতি পদে কাউকে খুঁজে পাচ্ছেন না। মূলত ইলিয়াস কাঞ্চন সরে যাওয়ায় নিপুন বিপাকে পড়েছেন। এরইমধ্যে সভাপতি পদের জন্য চিত্রনায়ক শাকিব খানকে প্রস্তাব দিয়েছিলেন তিনি। কিন্তু শাকিব রাজি হননি।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, শাকিবকে প্রাথমিকভাবে প্রযোজক ও প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু আগামী নির্বাচনের জন্য প্রস্তাব দিয়েছিলেন। শাকিব তখন ‘রাজকুমার’ ছবির শুটিংয়ে আমেরিকায় ছিলেন। খসরোর ফোনে এই প্রস্তাব পেয়ে তিনি খুবই বিরক্ত হন।

তাকে ‘না’ করে দেন। এর পরও শাকিবেরই ঘনিষ্ঠ অন্য এক প্রযোজককে দিয়েও নিপুন চেষ্টা করেছিলেন। কিন্ত তাতে ফল মেলেনি।

সূত্র আরও জানায়, শাকিবের কোনো সাড়া না পেয়ে প্রযোজক অনন্ত জলিলের কাছে যান নিপুন। তাকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তাব দেন। শুধু নিজেই নন, সরকারের উচ্চ পর্যায়ের এক প্রভাবশালী ব্যক্তিকে দিয়েও অনুরোধ করেছিলেন। কিন্তু অনন্ত ব্যবসায়িক ব্যস্ততার জন্য সেই প্রস্তাব সসম্মানে ফিরিয়ে দেন। যদিও এ বিষয়ে তিনি এখনও কোনো মন্তব্য গণমাধ্যমে করেননি। বিষয়টি নিয়ে কথা বলতেও ইচ্ছুক নন অনন্ত। শাকিব ও অনন্তের কাছ থেকে সাড়া না পেয়ে সভাপতি পদে কাকে নিয়ে প্যানেল গড়বেন নিপুন সেটা এখনও নির্ধারন করতে পারেননি। এদিকে মিশা ও ডিপজল তাদের প্যানেল প্রায় গুছিয়ে এনেছেন বলে জানা গেছে। শিগগিরই তারা এ বিষয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত তথ্য প্রকাশ করবেন বলে সূত্র জানিয়েছে।

এদিকে অনন্ত বর্তমানে ‘অপারেশন জ্যাকপট’ নামের একটি সিনেমা নিয়ে ব্যস্ত রয়েছেন। টানা শুটিংয়ের পর বর্তমানে কয়েকদিন বিশ্রামে আছেন তিনি। আগামী ১২ মার্চ থেকে আবারও সিনেমাটির শুটিং শুরু হবে বলে জানা গেছে। এছাড়া শিগগিরই ‘কিল হিম-২’ ছবির শুটিং শুরু করবেন তিনি। ইকবাল পরিচালিত সিনেমাটি আগামী কোরবানি ঈদে মুক্তির লক্ষ্য নিয়ে নির্মিত হচ্ছে। এ ছাড়া শিগগিরই তিনি তার প্রযোজনা প্রতিষ্ঠান ‘নেত্রী: দ্য লিডার’ থেকে নির্মাণাধীন আরেকটি সিনেমার অসমাপ্ত কাজ শেষ করবেন।

অন্যদিকে শাকিব খান বর্তমানে ব্যস্ত আছেন হিমেল আশরাফ পরিচালিত আরশাদ আদনান প্রযোজিত ‘রাজকুমার’ সিনেমা নিয়ে।

ঈদে মুক্তি পাবে এটি। অনন্য মামুন অভিনীত দরদ নামের একটি চলচ্চিত্র মুক্তির অপেক্ষায় রয়েছে।

About Nasimul Islam

Check Also

হঠাৎ না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা, শোবিজ অঙ্গনে শোকের ছায়া

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেতা পার্থসারথি দেব। শুক্রবার (২২ মার্চ) কলকাতার বাঙ্গুর হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *