Thursday , May 9 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিলেন শামা ওবায়েদের মা শাহেদা ওবায়েদ

হঠাৎ নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিলেন শামা ওবায়েদের মা শাহেদা ওবায়েদ

দেশে নতুন রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিয়েছেন বিএনপির সাবেক মহাসচিব কে এম ওবায়দুর রহমানের স্ত্রী শাহেদা ওবায়েদ। তার দলের নাম ‘ডেমোক্রেটিক রিফর্মস পার্টি’ (ডিআরপি) বা ‘গণতান্ত্রিক সংস্কার পার্টি’। শাহেদা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদের মা। শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। শাহেদা ওবায়েদ নতুন দলের আহ্বায়ক।

সংবাদ সম্মেলনের শুরুতে দলের উদ্দেশ্য ও ঘোষণাপত্র পাঠ করেন দলের সাধারণ সমন্বয়ক মেজর (অব.) আমিন আহমেদ আফসারী। সংবাদ সম্মেলনে রাজিয়া চৌধুরী, জহিরুল ইসলাম, আফাজুল হক, কমরেড সাব্বির, জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে শাহেদা ওবায়েদ বলেন, আমরা নতুন রাজনৈতিক দলের যাত্রা শুরু করেছি। এটি আমাদের প্রথম পদক্ষেপ। এই দলের নাম ‘ডেমোক্রেটিক রিফর্মস পার্টি’-ডিআরপি। বাংলায় ‘গণতান্ত্রিক সংস্কার পার্টি’। দল গঠনের উদ্দেশ্য তুলে ধরে শাহেদা ওবায়েদ বলেন, ‘আপনারা সবাই জানেন ৩০-৩৫ বছর ধরে আমরা দেশকে দলীয়করণ, তারপর পরিবারকরণ, এখন আমেরিকান মুক্ত দেখতে চাই। আমরা যোগ্য মেধাবী, দক্ষ ও দেশপ্রেমিক মানুষের মূল্যায়ন চাই।

আজ আমরা সেই লক্ষ্যে পা বাড়াচ্ছি। সংবাদ সম্মেলনে নতুন দল গঠন করলেও নির্বাচন না করার কথা জানান তিনি। শাহেদা বলেন, আমি নির্বাচন করব না। কিন্তু তারপরও আমি চাই, একটা শুরু হোক। আমি মনে করি, ভালো একটা শুরু হলে, ভালো কিছু লোক নিয়ে শুরু করতে পারলে নিশ্চয়ই আমরা এগিয়ে যেতে পারব। দলে কারা থাকছেন জানতে চাইলে শাহেদা ওবায়েদ বলেন, অতীতের বিতর্কিত কেউ থাকছে না। আমরা তাদের সঙ্গে কাজ করতেও চাই না। আমরা নতুনদের নিয়ে কাজ করতে চাই।

শাহেদা ওবায়েদ দীর্ঘদিন ‘গড়ব বাংলাদেশ’ নামের একটি সংগঠনের আহ্বায়ক ছিলেন। ২০১৯ সালের দিকে এই সংগঠনের ব্যানারে তিনি বিএনপি ও দলের নেতৃত্বের কড়া সমালোচনা করে আলোচনায় আসেন। এ সময় তিনি বলেন, বিএনপি কোনো রাজনৈতিক দল নয়, এটি মা ও ছেলের রাজনৈতিক সমিতি হয়ে দাঁড়িয়েছে।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর শাহেদা ওবায়েদের স্বামী ওবায়দুর রহমান খন্দকার মোশতাক আহমেদের মন্ত্রিসভায় যোগ দেন। তিনি ১৯৮৬ সালে বিএনপির সাধারণ সম্পাদক হন এবং পরে বহিষ্কৃত হন। পরে তিনি আবার বিএনপিতে যোগ দেন এবং ১৯৯৬ সালে দলের এমপি হন। ২০০১ সালে বিএনপি সরকারের আমলে তার স্ত্রী শাহেদা ওবায়েদ ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হন। শাহেদা তিতুমীর সরকারি কলেজের অধ্যক্ষও হন।

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *