Friday , April 19 2024
Breaking News
Home / International / রেস্টুরেন্টে বিস্ফোরণ: সিসিটিভি ফুটেজ থেকে বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য

রেস্টুরেন্টে বিস্ফোরণ: সিসিটিভি ফুটেজ থেকে বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য

ভারতের বেঙ্গালুরুর কুন্ডলাহাল্লিতে একটি জনপ্রিয় রেস্তোরাঁয় বো*মা হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৯ জন আহত হয়েছে বলে জানা গেছে। হামলার ঘটনা সিসিটিভিতেও ধরা পড়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, রামেশ্বরম রেস্তোরাঁয় বিস্ফোরণের তদন্ত করতে ন্যাশনাল অ্যান্টি-টেররিজম ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) দল, বোমা স্কোয়াড এবং ফরেনসিক ল্যাবরেটরি ঘটনাস্থলে গেছে। পরে কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া সাংবাদিকদের বলেন, ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইডি) ব্যবহার করে হামলা চালানো হয়েছে।

তিনি বলেন, শুক্রবার (০১ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে বিস্ফোরণের খবর পাওয়া গেছে। আমাদের জানানো হয়েছিল একটি ব্যাগ আছে। আমি জানতে পারছি এটি একটি আইইডি ছিল, তদন্ত চলছে।’ এ ঘটনার পর সন্ত্রাস বিরোধী অবৈধ কর্মকাণ্ড প্রতিরোধ ও বিস্ফোরক পদার্থ আইনে একটি এফআইআর দায়ের করেছে পুলিশ।

এর আগে বিকেলে বিস্ফোরণে ৮ জন আহত হওয়ার খবর পাওয়া যায়। পুলিশ তখন বলেছিল যে রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণের কারণ খুঁজে বের করার চেষ্টা চলছে। এবং সন্ত্রাসবিরোধী জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ), বোমা স্কোয়াড এবং ফরেনসিক পরীক্ষাগারের একটি দল ক্যাফেতে পৌঁছানোর পর রাজ্যের মুখ্যমন্ত্রী জানান, ক্যাফেতে হামলায় একটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ব্যবহার করা হয়েছিল।

এদিকে, ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) দক্ষিণের সাংসদ তেজস্বী সূর্য জে বলেছেন, “আমি এইমাত্র রামেশ্বরম ক্যাফের প্রতিষ্ঠাতা শ্রী নাগরাজের সাথে তার রেস্তোরাঁয় বিস্ফোরণের বিষয়ে কথা বলেছি। তিনি আমাকে বলেছিলেন যে বিস্ফোরণ হয়েছে একজন কাস্টমারের রেখে যাওয়া ব্যাগ থেকে, কোনো গ্যাস সিলিন্ডার থেকে নয়। তাদের একজন কর্মী আহত হয়েছেন। পরিষ্কার মনে হচ্ছে এটি একটি বোমা হামলা ছিল। মুখ্যমন্ত্রীর কাছ থেকে স্পষ্ট উত্তরা চায় ব্যাঙ্গালুরু।‘

About Nasimul Islam

Check Also

এ বছরের সবচেয়ে বড় দুর্ঘটনা: নৌকাডুবিতে ‘‘নিহত অথবা নিখোঁজ’’ ৭০

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের উপকূলে নৌকা ডুবির এক ঘটনায় ৭০ জনেরও বেশি রোহিঙ্গা ‌‌‘‘নিহত অথবা নিখোঁজ’’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *