Monday , May 20 2024
Breaking News
Home / Countrywide / বেইলি রোডে ভবনে অগ্নিকাণ্ড : আটক ৩

বেইলি রোডে ভবনে অগ্নিকাণ্ড : আটক ৩

রাজধানীর বেইলি রোডে গ্রিন কোজি কটেজ ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় চুমুক রেস্তোরাঁর দুই মালিক ও ভবনের নিচতলায় কাচ্চি ভাই রেস্তোরাঁর ব্যবস্থাপককে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। আটক তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গ্রেফতারকৃতরা হলেন- চা চুমুক রেস্টুরেন্টের মালিক আনোয়ারুল হক ও শাকিল আহমেদ রিমন এবং কাচ্চি ভাই রেস্টুরেন্টের ম্যানেজার জিসান।

শুক্রবার সন্ধ্যায় ডিএমপির মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন)  ড. খ. মহিদ উদ্দিন।

অতিরিক্ত পুলিশ কমিশনার জানান, বৃহস্পতিবার রাত সোয়া ১০টার দিকে বেইলি রোডের আটতলা গ্রীন কোজি কটেজ ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রথমে ওই এলাকায় কর্তব্যরত একজন ট্রাফিক সার্জেন্ট উপস্থিত লোকজন নিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের বিভিন্ন ইউনিটের দুই ঘণ্টা চেষ্টার পর রাত ১১টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। এ সময় ঘটনাস্থলে আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি ফায়ার সার্ভিসের সঙ্গে উদ্ধার কাজে অংশ নেয় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

তিনি আরও বলেন, অগ্নিকাণ্ডে নিহত ৪৬ জনের মধ্যে ৪১ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

ব্যবসায়ীদের উদ্দেশে অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, শুধু ব্যবসায়িক লাভ নয়, মানুষের জীবনের নিরাপত্তার কথাও ভাবতে হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গ্রেফতারকৃত তিনজন ছাড়াও ভবন মালিকসহ সংশ্লিষ্ট সকলের দায়-দায়িত্ব নিরূপণ করা হবে। প্রত্যেকের উচিত ‘সেফটি ফার্স্ট’ নীতি অনুযায়ী তাদের কার্যক্রম পরিচালনা করা। এ ব্যাপারে অনুরোধ জানান তিনি।

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *