Friday , April 19 2024
Breaking News
Home / Countrywide / ওবায়দুল কাদের কী বিএনপির স্থায়ী কমিটির সদস্য: রিজভী

ওবায়দুল কাদের কী বিএনপির স্থায়ী কমিটির সদস্য: রিজভী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপির বিকল্প স্থায়ী কমিটির সদস্য কিনা যে আগে থেকেই তিনি জানিয়ে দেন বিদেশিদের কাছে নালিশ করা হচ্ছে! বৈঠকে আলোচনা শোনার জন্য তারা কি কোনো ডিভাইস রেখে যান- এমন প্রশ্ন করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বিএনপিকে দোষারোপ করে নিজেদের ব্যর্থতা ঢেকে রাখা সরকারের পুরনো অভ্যাস। তারা বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে। সরকার সিন্ডিকেট নিয়ন্ত্রণের পরিবর্তে বিএনপির বিরুদ্ধে অভিযোগ করছে

রুহুল কবির রিজভী বলেন,

রমজানে সাধারণ মানুষ স্বস্তি চাইলেও উল্টো বিদ্যুতের দাম বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে নিত্যপণ্যের দাম। চিনি ও খেজুরের দাম কমানোর ঘোষণা দিলেও দাম বাড়ছে। নিজেদের ব্যর্থতা ঢাকতে বিএনপিকে দোষারোপ করা সরকারের পুরনো অভ্যাস।

ঋণ পরিশোধ করতে না পেরে মুন্সীগঞ্জে তিন সন্তানসহ এক মায়ের আ/ত্মহত্যার প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, এ হ/ত্যাকাণ্ডের দায় সরকার এড়াতে পারবে না।

পিলখানা হ/ত্যাকাণ্ড নিয়ে রিজভী বলেন,

পিলখানা হ/ত্যাকাণ্ডের ১৫ বছর পরও ক্ষমতাসীনরা গুরুত্বপূর্ণ ইস্যুতে বিএনপিকে দোষারোপ করে মিথ্যাচার করছে। লেফটেন্যান্ট জে. মইনুল ইসলাম (বিডিআরের সাবেক ডিজি) গতকাল একটি গণমাধ্যমকে সাক্ষাৎকার দিয়েছেন। সেখানে তিনি বলেন, আওয়ামী লীগ গ্রামের মেয়েদের মতো ঝগড়া করছে। যথারীতি ১৫ বছর পর বিএনপিকে দোষারোপ করা হচ্ছে। মইনুলের বক্তব্যে জানা যায়, রাজনৈতিক দলের (সাবেক বিডিআর) নেতারা বিদ্রোহে জড়িত ছিলেন। যারা জয় বাংলা স্লোগান দেয়। বিদ্রোহের ঘটনা কোনোভাবেই ধামাচাপা দেওয়া যাবে না। তার বক্তব্য প্রমাণ করে আওয়ামী লীগ সুপরিকল্পিতভাবে ৫৭ জন চৌকস সেনা কর্মকর্তাকে হ/ত্যা করেছে। তারা বিদেশী প্রভুদের দ্বারা সমর্থিত ছিল।

বিএনপি বিদেশিদের কাছে অভিযোগ করছে- যারা ক্ষমতায় আছে তাদের নিয়ে কী বলবেন?

সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রিজভী এসব কথা বলেন।

২০০১-২০০৬ সাল পর্যন্ত আওয়ামী লীগ বিএনপি সরকারের বিরুদ্ধে প্রতিনিয়ত বিদেশীদের কাছে অভিযোগ করেছে। এটা তাদের পুরনো অভ্যাস। তিনি পাল্টা প্রশ্ন করেন বায়দুল কাদের কী বিএনপির বিকল্প স্থায়ী কমিটির সদস্য কিনা যে আগে থেকেই তিনি জানিয়ে দেন বিদেশিদের কাছে নালিশ করা হচ্ছে! তারা কি আলোচনা করা হচ্ছে তা শোনার জন্য বৈঠকের সময় একটি ডিভাইস রেখে যায়?

প্রশ্ন: উপজেলা নির্বাচনে না গেলে খেসারাত দিতে হবে বলে বিএনপিকে- ক্ষমতাসীনদের এমন বক্তব্যের জবাব কীভাবে দেবেন?

রিজভী বলেন, আওয়ামী লীগকে একটা খেসারত দিতে হয়েছে, তারা জাতির কাছে জাতীয় বেঈমান হিসেবে পরিচিত। সুষ্ঠু নির্বাচনের অপেক্ষায় বিএনপির নেতাকর্মীরা। যেদিন অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে সেদিন জনগণের জয় হবে।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *