Monday , May 20 2024
Breaking News
Home / Entertainment / প্রিন্স আমার লেভেলের না: শুভ্রদেব

প্রিন্স আমার লেভেলের না: শুভ্রদেব

কয়েকদিন আগে প্রিন্স মাহমুদ এক ফেসবুক পোস্টে শুভ্র দেবকে একুশে পদক না নিতে অনুরোধ করেছিলেন। ওই পোস্টে প্রিন্স আহমেদ আলাউদ্দিন আলীকে প্রথম একুশে পদকে ভূষিত করার দাবি জানান। সম্প্রতি এ বিষয়ে কথা বলেছেন শুভ্র দেব।

শুভ্রদেব বলেন, আমাকে চেনেন অনেকেই বলেছেন দেরিতে হলেও আপনি একুশে পদক পেয়েছেন। ইন্ডাস্ট্রিতে আমি যা অবদান রেখেছি তা শিল্পীর অবদান। শুধু গান গাওয়াই যথেষ্ট নয়। আর যারা সমালোচনা করছে তারা আমার র‍্যাঙ্কের নয়। তাদের মধ্যে অনেকেই আছেন যারা আমার পল্লবীর বাড়িতে এসে বসে থাকতেন। অনেকেই আমাকে অভিনন্দন জানিয়েছেন। অনেকের প্রতি আমার করুণা হয়, তারা হতাশাগ্রস্থ।

তিনি বলেন, অনেকেই অনেক তথ্য জানেন না। আমি ১৯৯৪ সালে দক্ষিণ পূর্ব এশিয়ার ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলাম। আমি এবং বলিউডের আমির খান।

প্রিন্স মাহমুদের ওই পোস্ট নিয়ে তিনি বলেন, ক্যারিয়ারের দিক থেকে প্রিন্স মাহমুদ আমার চেয়ে অনেক জুনিয়র। তিনি আমার সঙ্গে গান গাইতে আমার পল্লবীর বাড়িতে থাকতেন। মিক্সড অ্যালবামে গান গাইতে বসেছিলেন অনেক দিন। আমি মিক্সড অ্যালবামে গাইব না কারণ আমি তখন সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া একক অ্যালবাম। তার পরও আমার খারাপ লাগছিল, অনেক ইয়াং এ/কটা ছেলে।

একটি বেসরকারি টেলিভিশনকে তিনি বলেন, প্রিন্স তো আমাদের লেভেলের না। সত্যি কথা বলতে যারা গানের জগতে বিশাল অবদান রেখেছেন তাদের আমি কাউন্ট করব। এমটিভি থেকে যখন শ্যুট করা হয়, তখন তারা আমাকে এবং মাইলস বাংলাদেশ থেকে দিল। কারো প্রতি আমার কোনো খারাপ অনুভূতি নেই।

গত ঈদে আলোচিত প্রিয়তমা সিনেমাটি। প্রিন্স মাহমুদের সুর করা ছবির দুটি লাইন শুভ্র দেবের গান থেকে নেওয়া হয়েছে বলেও দাবি করেন তিনি। তিনি বলেন, এ বিষয়ে একটা স্টেটমেন্ট দিয়েছিলাম। কিন্তু আমি ভেবেছিলাম যা করা হয়েছে, হয়ে গেছে। শিল্পীদের অনেক বড় হতে হয়। কেউ কেউ ভাইরাল হওয়ার জন্য অনেককিছুই করে। আমি এটা ধর্তব্যের ধরি না।.

নিজের গান নিয়ে কথা বলতে গিয়ে এই জনপ্রিয় গায়ক বলেন, ১৯৯৪ সালে মুক্তি পাওয়া এ মন আমার পাথর কেন একটি আলোচিত গান। আপনি কারওয়ান বাজারে যান। সেখানে যে কোনো বয়সের যে কাউকে জিজ্ঞাসা করুন, ৯৯% লোক দুটি লাইন গাইবে। কিন্তু এখন ৯৯ শতাংশ মানুষ কী কোনো গান গাইতে পারবে?

শুভ্রদেব বলেন, আমার ক্যারিয়ার ৩৯ বছর হয়ে গেছে। ২৫ বছর ধরে বাংলা গান নিয়ে কাজ করেছি। বাংলা গানকে বিশ্বের দরবারে তুলে ধরতে কাজ করেছি। বাংলা গানকে বিশ্বের কাছে পৌঁছে দিতে চেয়েছিলাম। কতটা করেছি জানি না।

About Babu

Check Also

হঠাৎ না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা, শোবিজ অঙ্গনে শোকের ছায়া

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেতা পার্থসারথি দেব। শুক্রবার (২২ মার্চ) কলকাতার বাঙ্গুর হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *