Monday , May 20 2024
Breaking News
Home / International / স্মার্টফোন ছাড়া ১ মাস থাকতে পারলেই মিলবে ১০ লাখ টাকা

স্মার্টফোন ছাড়া ১ মাস থাকতে পারলেই মিলবে ১০ লাখ টাকা

স্মার্টফোন আসক্তি অ্যালকোহল আসক্তির পর্যায়ে চলে যাচ্ছে। তাই আইসল্যান্ড ভিত্তিক সিগিস ডেইরি মানুষকে স্মার্টফোন থেকে দূরে থাকার চ্যালেঞ্জ জানিয়েছে।

সম্প্রতি, এই আমেরিকান সংস্থা ঘোষণা করেছে যে কেউ যদি স্মার্টফোন ছাড়া এক মাস থাকতে পারে তবে তাকে ১০,০০০ ডলার পুরস্কার দেওয়া হবে। (বাংলাদেশে আজকের ডলারের রেট অনুযায়ী ১০ লাখ ৯৭ হাজার ৩০০ টাকা)

সিগিস ডেইরি একটি আইসল্যান্ডিক ভিত্তিক কোম্পানি। তারা দই তৈরি করে। প্রতিষ্ঠানটি সম্প্রতি মানুষের স্মার্টফোন আসক্তি দূর করার লক্ষ্যে ‘ডিজিটাল ডিটক্স’ নামে একটি প্রতিযোগিতার ঘোষণা দিয়েছে।

এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের টানা ৩০ দিন স্মার্টফোন থেকে দূরে থাকতে হবে। যারা এই প্রায় অসম্ভব কাজটি সম্পন্ন করতে পারবেন তাদের মধ্যে ১০ ভাগ্যবানকে ১০ হাজার ডলার ও অন্যান্য পুরস্কার দেওয়া হবে।

কোম্পানির ওয়েবসাইটের মতে, স্মার্টফোনের আসক্তি অ্যালকোহল আসক্তির পর্যায়ে চলে গেছে। তাই আমরা মানুষকে স্মার্টফোন থেকে দূরে থাকার জন্য চ্যালেঞ্জ করি। আশা করি এটি মানুষকে স্বাস্থ্যকর অভ্যাসের সাথে নতুন বছর শুরু করতে সহায়তা করবে।

সিগিজ ডেইরি জানিয়েছে, পুরস্কার হিসেবে ভাগ্যবান ১০ জন পাবেন নগদ ১০ হাজার ডলার, একটি স্মার্টফোন লকবক্স, একটি উন্নতমানের পুরনো ফ্যাশনের ফ্লিপ ফোন, এক মাসের প্রিপেইড সিম কার্ড ও ৩ মাসের সমমূল্যের সিগির দই।

তবে প্রতিযোগিতাটি পুরো বিশ্বের জন্য উন্মুক্ত নয়। শুধুমাত্র কলম্বিয়া সহ আশেপাশের ৫০টি রাজ্যের বাসিন্দারা, যাদের বয়স ১৮ বছর বা তার বেশি তারাই কেবল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারে৷

প্রতিযোগীদের এই প্রতিযোগিতায় অংশগ্রহণের ফর্ম জমা দিতে হবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত।  এখন ফলাফলের অপেক্ষায় রয়েছেন। সিগিস ডেইরি জানিয়েছে, খুব শিগগিরই ইমেইলের মাধ্যমে বিজয়ীদের ফলাফল জানানো হবে।

About Nasimul Islam

Check Also

এ বছরের সবচেয়ে বড় দুর্ঘটনা: নৌকাডুবিতে ‘‘নিহত অথবা নিখোঁজ’’ ৭০

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের উপকূলে নৌকা ডুবির এক ঘটনায় ৭০ জনেরও বেশি রোহিঙ্গা ‌‌‘‘নিহত অথবা নিখোঁজ’’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *