Monday , May 20 2024
Breaking News
Home / Countrywide / ১০৯ দিন পর কারামুক্ত মির্জা ফখরুল

১০৯ দিন পর কারামুক্ত মির্জা ফখরুল

১০৯ দিন কারাভোগের পর মুক্তি পেলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেল ৩টা ৪০ মিনিটে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান।

মির্জা ফখরুলের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত বছরের ২৮ অক্টোবর বিএনপির সাধারণ সভার পর বিভিন্ন থানায় তার বিরুদ্ধে ১১টি মামলা হয়। সব মামলায় তিনি আদালত থেকে জামিন পেয়েছেন। জামিন পেয়ে বিকেল ৩টা ৪০ মিনিটে তাকে মুক্তি দেয় কারা কর্তৃপক্ষ।

গত বছরের ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির সাধারণ সভা শুরুর আগে কাকরাইলে দলের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। সংঘর্ষ পরে বিজয়নগর জলের ট্যাঙ্ক, ফকিরপুল এবং শান্তিনগর এলাকায় ছড়িয়ে পড়ে। একপর্যায়ে বেলা ৩টার দিকে বিএনপির সাধারণ সভা বন্ধ হয়ে যায়। এ সংঘর্ষে পুলিশের এক সদস্য ও যুবদলের এক ওয়ার্ড পর্যায়ের নেতা নিহত হন। এতে ৪১ পুলিশ ও ২৫ আনসার সদস্য আহত হন। এছাড়া আহত হয়েছেন অন্তত ২০ সাংবাদিক।

ঘটনার পরদিন ২৯ অক্টোবর মির্জা ফখরুলকে গুলশানের বাসা থেকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। এরপর প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের মামলায় তাকে গ্রেপ্তার করে আদালতে হাজির করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

About Rasel Khalifa

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *