Monday , March 4 2024
Breaking News
Home / Countrywide / ‘আমরা আইন মেনে বিয়ে করেছি, কী দোষ করেছি’

‘আমরা আইন মেনে বিয়ে করেছি, কী দোষ করেছি’

সম্প্রতি সমালোচিত দম্পতি খন্দকার মোশতাক আহমেদ ও তার স্ত্রী সিনথিয়া ইসলাম তিশাকে হত্যার হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। রোববার (১১ ফেব্রুয়ারি) রাতে এমন অভিযোগ করে ভিডিও বার্তা দেন মোশতাক-তিশা। এর আগে গত শুক্রবার তোপের মুখে একুশ বইমেলা থেকে বিদায় নেন এই দম্পতি।

সোমবার (১২ ফেব্রুয়ারি) এ বিষয়ে জানতে চাইলে খন্দকার মোশতাক গণমাধ্যমকে বলেন, আপনারা আমাদের ভিডিও বার্তা দেখেছেন। ভিডিওতে শুধুমাত্র আমাদের দেখানো হয়েছে. অনেকেই এটাকে মিথ্যা বলে মন্তব্য করেছেন। হুমকির ভিডিও আমরা আজ গণমাধ্যমে পাঠাব। তাহলে সবাই জানতে পারবে এটা সত্যি কি না।

হুমকির বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে মোশতাক বলেন, আমরা শাহবাগ থানায় একটি জিডি করেছি। যেহেতু আমাদের হুমকি দেওয়া হচ্ছে, আমরা এখনও রি-জিডি করার বিষয়টি চূড়ান্ত করিনি, তবে আমি করব। বিষয়ে ব্যবস্থা নিন।

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য খন্দকার মোশতাক আহমেদ একই কলেজের ছাত্রী সিনথিয়া ইসলাম তিশাকে বিয়ে করে আলোচনায় আসেন। তাদের বিয়ের খবর ছড়িয়ে পড়লে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। আকুশ মেলায় বইটি প্রকাশের পর সেই সমালোচনা তীব্র হয়। গত শুক্রবার (৯ ফেব্রুয়ারি) মেলায় বই ছাপতে প্রকাশনা সংস্থার স্টলে গেলে কয়েকজনের হামলার শিকার হয়ে মেলা ছাড়তে বাধ্য হন এই ‘অসম’ জুটি। শনিবার রাত ৯টার পর শাহবাগ থানায় নিরাপত্তা চেয়ে যান খন্দকার মোশতাক আহমেদ।

এরপর রোববার (১১ ফেব্রুয়ারি) রাতে হঠাৎ করে লাইভে আসেন মোশতাক-তিশা তাদের নিরাপত্তা চেয়ে। লাইভে এসে মোশতাক আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমাকে ও আমার স্ত্রী তিশাকে গুলি করে হত্যার হুমকি দেওয়া হচ্ছে। আমাদের কি বেঁচে থাকার অধিকার নেই? আমরা কি ভুল করেছি? আমরা বৈধভাবে বিবাহিত। বইমেলায় আমাদের দুটি বই প্রকাশিত হয়েছিল।

তিনি বলেন, ইতোমধ্যে শাহবাগ থানায় নিরাপত্তা চেয়ে জিডি করেছি। সবাইকে আমাদের পাশে থাকার জন্য অনুরোধ করছি। গত ৯ তারিখেও আমরা হয়রানির শিকার হয়েছি। আমি এবং আমার স্ত্রী নিরাপত্তাহীনতায় ভুগছি। যারা আমাদের প্রাণনাশের হুমকি দিয়েছে, তাদের দ্রুত আইনের আওতায় আনার অনুরোধ করছি।

লাইভে খন্দকার মোশতাকের স্ত্রী তিশা বলেন, আমি নারী, আমাদের বাঁচার অধিকার নেই? আমরা সম্পূর্ণ বৈধভাবে বিবাহিত। কিন্তু আমাদেরকে এভাবে প্রকাশ্যে মেরে ফেলার হুমকি দেওয়া হচ্ছে।

বইমেলার প্রসঙ্গ উল্লেখ করে মোশতাক বলেন, বইমেলায় কিছু দুর্বৃত্ত আমাদের সঙ্গে অসম্মানজনক আচরণ করেছে, বই ছিঁড়েছে। ইহা অতি দুঃখজনক. মেলার আয়োজক কর্তৃপক্ষের দায়িত্ব ছিল আমাদের নিরাপত্তা দেওয়া।

খন্দকার মোশতাকের জিডি থেকে জানা যায়, একুশে বইমেলা উপলক্ষে মিজান পাবলিশার্স থেকে প্রকাশিত হয়েছে ‘তিশা ও মোশতাক’ ও ‘তিশার প্রেম’ নামে দুটি বই। শুক্রবার বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশনা ও পাঠকদের সঙ্গে মতবিনিময় করতে যান তারা। তারা গ্রাহক এবং ভক্তদের সাথে আলাপ-আলোচনা করছিল, ছবি তুলছিল এবং অটোগ্রাফ দিচ্ছিল।

হঠাৎ করেই অজ্ঞাত কয়েকজন তাদের হেনস্থা করতে নানা রকম মন্তব্য করতে থাকে। এ সময় খন্দকার মোশতাক আহমেদের প্রকাশিত কিছু বই ছিঁড়ে ফেলা হয় এবং প্রাণনাশের হুমকি দেওয়া হয়।

About Zahid Hasan

Check Also

হঠাৎ উপজেলা নির্বাচন নিয়ে নতুন সুর বিএনপির

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *