Friday , May 10 2024
Breaking News
Home / Politics / আ.লীগের মনোনয়ন দৌড়ে এগিয়ে কে এই ডা. তাহসিন

আ.লীগের মনোনয়ন দৌড়ে এগিয়ে কে এই ডা. তাহসিন

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) উপনির্বাচনে মেয়র পদে আগামী ৯ মার্চ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ড. তাহসিন বাহা পরিচিতি।

এই উপনির্বাচনে দলীয় প্রার্থী নির্ধারণে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তৃণমূল নেতাদের সঙ্গে বসেছে মহানগর আওয়ামী লীগ।

সপ্তাহজুড়ে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী প্রায় অর্ধ ডজন নেতার নাম শোনা গেলেও গত দুই দিন ধরে শুধু মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের কথাই চলছে। তাহসিন বাহা এর শুরুর দিকে। তাই আজকের সন্ধ্যার বৈঠকে তাহসিন বাহার দীক্ষা মনোনয়ন পাবেন বলে নগরবাসীর বিশ্বাস ডা. শহরজুড়ে গুঞ্জন ড. তাহসিন বাহা দলীয় সমর্থন পাচ্ছেন। যদিও নগরবাসীসহ হাজারো উৎসুক রাজনৈতিক ব্যক্তিবর্গসহ নেতাকর্মীরা চূড়ান্ত সিদ্ধান্ত পেতে আজ সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে।

ডাঃ তাহসিন বাহা জাগরত মানবতা সংগঠন শুরু করে কুমিল্লার মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। জাগ্রত মানবতার চেয়ারম্যান ড. সৌচনা তার সংস্থার বিশাল কর্মীবাহিনী বিনামূল্যে মানুষকে রক্ত দিয়েছেন, করোনার সময় মানুষের বাড়িতে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিয়েছেন এবং তার সংস্থার কর্মীদের সাথে ঘরবন্দি মানুষের কাছে খাবার পৌঁছে দিয়েছেন। তাই তার প্রতি নগরবাসীর রয়েছে বিশেষ ভালোবাসা। সব মহলে ক্লিন ইমেজের কারণে সিটি করপোরেশন নির্বাচনে সবাই তাকে সমর্থন করবেন বলে আওয়ামী লীগের একাধিক সূত্র নিশ্চিত করেছে।

আজ সকালে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন ঢাকা মেইলকে বলেন, সুচনা তার যোগ্যতা ও মেধা দিয়ে সাধারণ মানুষের খুব কাছাকাছি চলে এসেছেন। তার কোনো খারাপ ভাবমূর্তি নেই। এ কারণেই তিনি সবার কাছে গ্রহণযোগ্য। আজকে কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তাকে সমর্থন করবেন বলে আমার বিশ্বাস।

মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বাবু চিত্ত রঞ্জন ভৌমিক বলেন, ডা.সুখনা একজন ভালো মানুষ। তিনি একজন মুক্তিযোদ্ধা ও আওয়ামী পরিবারের সন্তান। মাঠ থেকে মানুষের কাছে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়া, এক পরিবারের ১৫ দিনের খাবার পৌঁছে দেওয়া, রক্ত দিয়ে মানুষের জীবন বাঁচানোসহ নানা মানবিক কাজ করে নগরবাসীর হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি। আজ সন্ধ্যায় কুমিল্লা শিল্পকলা একাডেমিতে আওয়ামী লীগ ও এর সকল সহযোগী সংগঠনের বর্ধিত সভায় ড. কুসিক মেয়র নির্বাচনে তাহসিন বাহার উদ্যোগকে সবাই সমর্থন করবেন।

এদিকে কুসিক মেয়র পদে উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা পিপি অ্যাডভোকেট জহিরুল ইসলাম সেলিম, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নুর-উর রহমান মাহমুদ তানিম। বাকি দুইজন হলেন মাইন উদ্দিন ও মামুনুর রশিদ।

এদিকে বিএনপি অংশ না নিলেও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দলটির বহিষ্কৃত নেতা ও দুইবারের সাবেক মেয়র মনিরুল হক সাক্কু। মহানগর স্বচ্ছসেবক দলের বহিষ্কৃত নেতা নিজাম উদ্দিন কায়সারও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

নগর ভবন সূত্রে জানা গেছে, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক ২০২২ সালের ১৫ জুন কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন। ওই বছরের ৭ জুলাই তিনি মেয়রের দায়িত্ব নেন। গত বছরের ১৩ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তিনি মারা যান। তার মৃত্যুতে মেয়র পদটি শূন্য হয়েছে।

উল্লেখ্য, কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে ৯ মার্চ। ঘোষিত তফসিল অনুযায়ী, জমা দেওয়ার শেষ দিন ১৩ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র বাছাই ১৫ ফেব্রুয়ারি। আপিল সময়সীমা 16-18 ফেব্রুয়ারি। 19-20 ফেব্রুয়ারি পর্যন্ত আপিল নিষ্পত্তি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ ফেব্রুয়ারি। প্রতীক বরাদ্দ হবে ২৩ ফেব্রুয়ারি। ৯ মার্চ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ চলবে।

About Zahid Hasan

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *