Monday , May 20 2024
Breaking News
Home / Entertainment / না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা, শোবিজ অঙ্গনে শোকের ছায়া

না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা, শোবিজ অঙ্গনে শোকের ছায়া

নাইজেরিয়ার অন্যতম সেরা নাট্যকার, চলচ্চিত্র অভিনেতা এবং লোক সঙ্গীতজ্ঞ জিমি সোলাঙ্ক মা/রা গেছেন। সোমবার (৫ ফেব্রুয়ারি) সকালে বাড়ি থেকে বিশ্ববিদ্যালয় টিচিং হাসপাতালে নেওয়ার পথে তিনি মা/রা যান। মৃ/ত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

অভিনেতার বাড়ি নাইজেরিয়ার ওগুন রাজ্যের উত্তর রেমো স্থানীয় সরকার এলাকা এপারা রেমোতে ছিল। সেখান থেকে হাসপাতালে নেওয়ার পথে তার মৃ/ত্যু হয়। দেশের মূলধারার সংবাদমাধ্যম দিস ডে লাইভের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

খবরে বলা হয়েছে, জিমি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন এবং চিকিৎসাধীন ছিলেন। তিনি প্রায়ই চিকিৎসার জন্য হাসপাতালে যেতেন। কিন্তু তিনি তার অসুস্থতার বিষয়ে কখনো কিছু জানাননি।

তিনি ছিলেন একাধারে লোকসংগীতশিল্পী, নাট্যকার, কবি, অভিনেতা ও গল্পকার। তার উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে ‘কঙ্গি হারভেস্ট’, ‘ওলে সোয়িংকার’, শিশুদের অনুষ্ঠান ‘টেলস বাই মুনলাইট’। যেটি নব্বইয়ের দশকে টেলিভিশনে প্রচারিত অনুষ্ঠানগুলির মধ্যে একটি ছিল। এছাড়া ২০২০ সালে মুক্তি পাওয়া ‘শ্যাডো পার্টি’ ছবিতেও দেখা গেছে তাকে।

অভিনেতা জিমি 4 জুলাই, ১৯৪২ সালে জন্মগ্রহণ করেন। তিনি ইবাদান বিশ্ববিদ্যালয় থেকে নাটকে ডিপ্লোমা অর্জন করেন এবং স্নাতক শেষে মার্কিন যুক্তরাষ্ট্রে চলে যান। সেখানে তিনি আফ্রিকান সংস্কৃতির প্রচারের জন্য আফ্রিকা রিভিউ নামে একটি নাটকের দল প্রতিষ্ঠা করেন। পরে তিনি ১৯৮৬ সালে নাইজেরিয়ান টেলিভিশন অথরিটি (এনটিএ) এর সাথে কাজ করার জন্য সংস্থার তিন সদস্যের সাথে নাইজেরিয়ায় ফিরে আসেন।

এই অভিনেতার একটি আশ্চর্যজনক গল্প বলার দক্ষতা ছিল। আবার অভিনয়ে আবেগ ও উৎকর্ষ ছিল। যা তাকে অনেক দূর যেতে সাহায্য করেছে।

About Babu

Check Also

হঠাৎ না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা, শোবিজ অঙ্গনে শোকের ছায়া

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেতা পার্থসারথি দেব। শুক্রবার (২২ মার্চ) কলকাতার বাঙ্গুর হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *