Wednesday , May 8 2024
Breaking News
Home / more/law / নৌকার বিপক্ষে অবস্থান নিলে যুদ্ধ ঘোষণা করা সেই ছাত্রলীগ সভাপতিকে আদালতে তলব

নৌকার বিপক্ষে অবস্থান নিলে যুদ্ধ ঘোষণা করা সেই ছাত্রলীগ সভাপতিকে আদালতে তলব

পাবনা-৩ আসনে মকবুল হোসেন চাচা ছাড়া কেউ ভোট দিতে পারবেন না বলে পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান সবুজকে তলব করেছেন যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত।

সোমবার সকালে পাবনা-৩ আসনের নির্বাচনী তদন্ত কমিটির সদস্য ও যুগ্ম জেলা ও দায়রা জজ তাজুল ইসলাম এ সমন নোটিশ জারি করেন।

গত শনিবার (২ ডিসেম্বর) পাবনার চাটমোহরে নৌকার পক্ষে মিছিল করেছে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছিল শেষে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বক্তব্য দেন পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান সবুজ।

সেখানে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, ‘পাবনা-৩ আসনে মকবুল হোসেন চাচা ছাড়া আর কেউ ভোট দিতে পারবেন না। যারা নৌকার বিরুদ্ধে দাঁড়িয়েছে তাদের বিরুদ্ধে আমরা যুদ্ধ ঘোষণা করেছি। কোনো ছাত্রনেতা নৌকার বিপক্ষে দাঁড়ালে তাকে ছাত্রলীগে থাকতে দেব না। শুধু ছাত্রলীগ কেন, আগামীতে আমরা যুবলীগ, আওয়ামী লীগকে কোনো সংগঠনে স্থান দেব না।
এরপর রোববার (৩ ডিসেম্বর) বিভিন্ন অনলাইন গণমাধ্যমে এ সংক্রান্ত সংবাদ প্রকাশের পর ‘নির্বাচন আচরণ বিধি লঙ্ঘনের কারণে সবুজের বিরুদ্ধে কেন আইনি ব্যবস্থা নেওয়া হবে না’ জানতে চেয়ে সমন নোটিশ জারি করেন আদালত।

আগামীকাল মঙ্গলবার (৫ ডিসেম্বর) মিজানুর রহমান সবুজকে তার প্রতিনিধি ও পাবনা-৩ আসনের নির্বাচন তদন্ত কমিটির সদস্য ও যুগ্ম জেলা ও দায়রা জজ তাজুল ইসলামের মাধ্যমে লিখিত জবাব চেয়ে নোটিশ দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে মিজানুর রহমান সবুজ বলেন, ‘আদালত আমার কাছে লিখিত ব্যাখ্যা চেয়েছে। আদালতকে লিখিতভাবে জানাব। তিনি দাবি করেন, সেদিনের তাঁর বক্তব্য বিরোধীরা ভুলভাবে উপস্থাপন করেছে।

About Zahid Hasan

Check Also

হাইকোর্টের পর্যবেক্ষণ: ২৮ অক্টোবরের ধ্বংসযজ্ঞে দেশকে জাহান্নামে পরিণত করা হয়

২৮ অক্টোবরের ধ্বংসযজ্ঞের মধ্য দিয়ে দেশ ও দেশের মানুষকে নরকের দিকে নিয়ে যাওয়া হয়েছে বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *