Monday , May 20 2024
Breaking News
Home / Exclusive / বাংলাদেশে এসেও নিরাশ হয়ে ফিরে যেতে হলো সেই ভারতীয় তরুণীকে

বাংলাদেশে এসেও নিরাশ হয়ে ফিরে যেতে হলো সেই ভারতীয় তরুণীকে

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় এসে স্বামীর দেখা না পেয়ে নিরাশ হয়ে ফিরে গেলেন ভারতের এক তরুণী। গত বুধবার (২৯ নভেম্বর) ভারত থেকে বাংলাদেশে আসেন রিয়া বালা নামের ওই তরুণী। শনিবার (২ ডিসেম্বর) বিকেলে তিনি ভারতে ফেরেন।

রিয়া বালা ভারতের বর্ধমান জেলার অম্বিকা কালনা এলাকার শ্যামল কান্তি বালার মেয়ে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তেঁতুলিয়ার উপজেলার দেবনগর ইউনিয়নের শিবচণ্ডী এলাকার অখিল চন্দ্র রায়ের ছেলে বিটু রায়ের প্রেমে পড়েন এই তরুণী।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রেমের একপর্যায়ে বিট্টু রায় ভারতের জলপাইগুড়িতে গিয়ে প্রেমিকা রিয়া বালার সঙ্গে দেখা করেন। বিটু রায় ২১ সেপ্টেম্বর জলপাইগুড়ি জেলার রাজগঞ্জ থানার শিকারপুর এলাকায় পিসির বাড়িতে রিয়া বালাকে বিয়ে করেন। বিয়ের পর তারা সেখানে এক মাসের জন্য একটি বাড়ি ভাড়া নেন। এক পর্যায়ে বিটু রায় দেশে ফিরে আসেন। বাড়ি ফেরার পর বিটু রিয়া বালার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়। এমনকি বিয়ের কথাও অস্বীকার করেন। গত ২৯ নভেম্বর স্বামীর খোঁজে বাংলাবান্ধা ইমিগ্রেশন হয়ে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বিটুর বাড়িতে যান রিয়া বালা।

এদিকে রিয়া বালার আসার আগেই বিট্টু বাড়ি থেকে পালিয়ে যায়। গত ১ ডিসেম্বর স্বামীর বাড়িতে নিরাপত্তাহীনতার আশঙ্কায় ওই তরুণী তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোন করে সাহায্য চান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা স্থানীয় এক মহিলা ইউপি সদস্যের সহায়তায় তাকে উদ্ধার করে তেঁতুলিয়া থানার মহিলা ও শিশু সেলে থাকার ব্যবস্থা করেন। এ সময় বিটুর বাবা অখিল চন্দ্রও উপস্থিত ছিলেন। তিনি তার ছেলেকে নিয়ে ভারতে গিয়ে সমস্যার সমাধান করার প্রতিশ্রুতি দেন। শনিবার বিকেলে রাব্বি রিয়া বালাকে বাংলাবান্ধা জিরো পয়েন্টে নিয়ে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলে।

রিয়া বালা জানান, বিটু তার সঙ্গে প্রতারণা করেছে। বিয়ের এক মাস পর টাকা, কাপড়-চোপড়সহ অনেক কিছু নিয়ে পালিয়ে যায়। বাংলাদেশে এসে নতুন ভিসা পাওয়ার কথা ছিল তার। কিন্তু বিটু বাড়ি ফিরে যোগাযোগ বন্ধ করে দেয়।

তিনি আরও বলেন, বিষয়টি বুঝতে পেরে তিনি বিটুর সঙ্গে বসবাস করতে বাংলাদেশে আসেন। কিন্তু বিটুর পরিবার তাকে বের করে দেয়। ফলে নিরাপত্তার শঙ্কায় প্রশাসনের সহায়তা নেন রিয়া বালা।

রিয়া বালা বলেন, আমি স্ত্রীর মর্যাদা চাই।

তেঁতুলিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া বলেন, ছেলেটি পালিয়ে যাওয়ায় বিষয়টি সমাধান করা যাচ্ছে না। তবে ছেলেটির বাবা তাকে ভারতে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। পরে দেশে ফেরার সিদ্ধান্ত নেন ভারতীয় তরুণী। আমরা উপজেলা প্রশাসনসহ বাংলাবান্ধা জিরো পয়েন্টে গিয়ে তাকে তার বোনের কাছে হস্তান্তর করি।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলে রাব্বি জানান, অভিযুক্ত যুবক পলাতক থাকায় বিষয়টির সুরাহা করা যাচ্ছে না। ছেলেটির পরিবারকে ছেলেটিকে খুঁজে বের করার নির্দেশ দেওয়া হয়েছে। যেহেতু মেয়েটি ভারতের নাগরিক তাই তার নিরাপত্তার কথা মাথায় রেখে তাকে তার পরিবারের কাছে পাঠানো হয়েছে।

About bisso Jit

Check Also

লোভে পড়ে নিজের ভাইকে বিয়ে করলেন বোন, নেট দুনিয়া তোলপাড়

ভারতের উত্তর প্রদেশ রাজ্যে টাকার জন্য প্রীতি যাদব নামের এক নারী তার ভাইকে বিয়ে করেছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *