Monday , May 20 2024
Breaking News
Home / Law / হাইকোর্ট থেকে সুখবর এল বিএনপির দাপুটে তিন নেতার জন্য

হাইকোর্ট থেকে সুখবর এল বিএনপির দাপুটে তিন নেতার জন্য

২৮ অক্টোবর সারাদেশে সহিংসতার ঘটনায় রমনা থানায় দায়ের করা দুটি মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান সিনিয়র অ্যাডভোকেট অ্যাডভোকেট জয়নুল আবেদীন, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী ও যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকনের আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৭ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো.বশির উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ জামিন আদেশ দেন। একই সঙ্গে তাদের চার সপ্তাহ পর আদালতে আত্মসমর্পণেরও নির্দেশ দেন মহানগর দায়রা জজ।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও বাস ভাঙচুরের ঘটনায় রমনা থানায় একটি মামলা দায়ের করে পুলিশ।এ মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ছাড়াও আসামি। ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৫৯ নেতাকর্মীকে আসামি করা হয়।

ফখরুল-আব্বাস ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, আহমেদ খান, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী, শামসুজ্জামান দুদু, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী প্রমুখ। শাহজাহান ওমর, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, ভিপি জয়নাল, মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ফরহাদ হালিম ডোনার ও সদস্য সচিব আমিনুল হককে আসামি করা হয়।

About Zahid Hasan

Check Also

খতনা করতে গিয়ে শিশুর মৃত্যু, ২ চিকিৎসকের জন্য আদালত থেকে এল যে নির্দেশ

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের চতুর্থ শ্রেণির ছাত্রী আহনাফ তাহমিন আয়হাম (১০) খতনা করাতে গিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *