Monday , May 20 2024
Breaking News
Home / Law / আদালত থেকে বড় দুঃসংবাদ পেলেন বিএনপি নেতা হাবিব-শাহজাহানসহ পাঁচজন

আদালত থেকে বড় দুঃসংবাদ পেলেন বিএনপি নেতা হাবিব-শাহজাহানসহ পাঁচজন

রাজধানীর ভাটারা থানায় নাশকতার মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও নোয়াখালী-৪ আসনের সাবেক সংসদ সদস্য মো. শাহজাহান, কুষ্টিয়া-২ আসনের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আহসান হাবিব লিংকনসহ পাঁচজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে তারা ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিমের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া অন্য তিন আসামি হলেন- বিএনপির গ্রাম সরকার বিষয়ক সহ-সম্পাদক মোহাম্মদ বেলাল আহমেদ, সহ-প্রচার সম্পাদক মোহাম্মদ শামীমুর রহমান শামীম ও বিএনপি নেতা মনিরুল হক।

মামলার অভিযোগে বলা হয়, ২০ দলীয় জোটের চলমান অবরোধ চলাকালে ২০১৫ সালের ৪ জানুয়ারি বিকেলে যমুনার বিপরীতে প্রগতি সরণিতে জনসাধারণের চলাচলে বাধা, পুলিশের কাজে বাধা ও বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটে। ফিউচার পার্ক। এতে ১ লাখ ৬০ হাজার টাকার ক্ষতি হয়েছে।

এ ঘটনায় ভাটারা থানার উপ-পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম বাদী হয়ে মামলা করেন। মামলার তদন্ত শেষে ওই বছরের ১২ মে ভাটারা থানার এসআই শাহ বাদী হয়ে হাবিবুর রহমান হাবিবসহ ১৯ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। ড্রেস আপ মিয়া

গত ৯ অক্টোবর ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম তাদের চার বছরের কারাদণ্ড দেন। রায় ঘোষণার সময় তারা থানা থেকে পালিয়ে যায় এবং আদালত তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

রায়ে পুলিশের কাজে বাধা দেওয়ায় দুই বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আদেশ দেন আদালত। জরিমানা অনাদায়ে তাদের আরও এক মাসের কারাদণ্ড ভোগ করতে হবে।

এ ছাড়া অগ্নিসংযোগের অভিযোগে দুই বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাদের আরও এক মাসের কারাদণ্ড ভোগ করতে হবে। দুই ধারার সাজা একই সঙ্গে চলবে বলে রায়ে উল্লেখ করেন বিচারক।

About Zahid Hasan

Check Also

খতনা করতে গিয়ে শিশুর মৃত্যু, ২ চিকিৎসকের জন্য আদালত থেকে এল যে নির্দেশ

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের চতুর্থ শ্রেণির ছাত্রী আহনাফ তাহমিন আয়হাম (১০) খতনা করাতে গিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *