Wednesday , April 17 2024
Breaking News
Home / Countrywide / ঢাকার আকাশে দীর্ঘক্ষণ বিমানের চক্কর, শেষ পর্যন্ত নামতে পারলোনা ওমানের ফ্লাইট

ঢাকার আকাশে দীর্ঘক্ষণ বিমানের চক্কর, শেষ পর্যন্ত নামতে পারলোনা ওমানের ফ্লাইট

বাংলাদেশের শীতকালীন অবস্থা এখন বেশ শোচনীয়।দিন দিন বেড়ে যাচ্ছে দেশে শীতের প্রকোপ। আর এই কারনে যেমন বেড়ে যাচ্ছে জন দুর্ভোগ ঠিক তেমনি ব্যাহত হচ্ছে দেশের বিমান ব্যবস্থা। ঘন কুয়াশার কারণে ঢাকার আকাশে দীর্ঘ সার্কিটের পরও অবতরণ করতে পারেনি ৬টি ফ্লাইট। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১২টি ফ্লাইট টেক-অফ ও অবতরণ করতে পারেনি। দুটি ফ্লাইট ঢাকায় অবতরণ করতে ব্যর্থ হয়ে সিলেট ও কলকাতার দিকে ডাইভার্ট করে।

বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোঃ কামরুল ইসলাম গণমাধ্যমকে জানান, রানওয়ের দৃশ্যমানতা কম থাকায় সকালে ফ্লাইটগুলো স্বাভাবিকভাবে অবতরণ ও টেক-অফ করতে পারেনি। ফলে দুবাই থেকে ফ্লাই দুবাইয়ের একটি ফ্লাইট ভারতের কলকাতায় এবং মদিনা থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট সিলেটে অবতরণ করে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, ওমান থেকে আসা সালাম এয়ার, কাতার এয়ারওয়েজ, এমিরেটস এয়ারলাইন্স, ভিস্তারা এয়ারলাইন্স, এয়ার এরাবিয়া ও ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইটগুলো কুয়াশার কারণে সকাল ৮টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত দেরিতে অবতরণ করে। ফলে ইউএস-বাংলা এয়ারলাইন্স ছাড়া বাকি ৫টি ফ্লাইটও দেরিতে অবতরণের কারণে বিলম্বিত হয়েছে।

রানওয়ে খোলার পর ফ্লাইট অবতরণকে অগ্রাধিকার দেওয়ায় রানওয়েতে উড্ডয়নের অপেক্ষায় রয়েছে ফ্লাইটের জ্যাম। এদিকে ফ্লাইট বিঘ্নিত হওয়ায় চরম দুর্ভোগে পড়েন বিমানবন্দরে আগত স্বজনরা। অনেক প্রবাসীর স্বজনরা তাদের প্রিয়জনকে স্বাগত জানাতে আসলেও সময়মতো ফ্লাইট অবতরণ না করায় অনেককে ৬ থেকে ১০ ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে।

প্রসঙ্গত, চলতি মাসে এমন ঘটনা আরো ঘটেছে বেশ কয়েক বার। কিছু দিন আগেই একই ভাবে আকাশ চক্কর কেটে কলকাতা ফিরে যায় ৮ টি বিমান। পরিস্থিতির উন্নতি না হয়ে পর্যন্ত এ ধরনের অসুবিধায় ভুগতে হবে বিমান ব্যবস্থাকে এমনটাই বলছেন সংশ্লিষ্টরা।

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *