Thursday , May 9 2024
Breaking News
Home / National / বাংলাদেশের আগামী নির্বাচন নিয়ে আমাদের আগ্রহ আছে: রাষ্ট্রদূত চার্লস
election

বাংলাদেশের আগামী নির্বাচন নিয়ে আমাদের আগ্রহ আছে: রাষ্ট্রদূত চার্লস

দেশের নির্বাচন (election) ব্যবস্থা নানা ধরনের তর্ক-বির্তক রয়েছে। বর্তমান সরকার নির্বাচনে কারচুপির মধ্যে দিয়ে ক্ষমতা দখল করেছেন এমন অভিযোগ রয়েছে। এবং এরই সূত্র ধরে দেশের বেশ কিছু রাজনৈতিক দল সুষ্ঠ এবং নিরপেক্ষ নির্বাচনের দাবি জানিয়ে আসছে। তবে সম্প্রতি ইউরোপীয় ইউনিয়নের (European Union) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি (Charles Whiteley) দেশের আগামী নির্বাচন প্রসঙ্গে বেশ কিছু কথা বললেন।

ঢাকায় ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি বলেন, আমরা বাংলাদেশের আসন্ন নির্বাচনে আগ্রহী। ইউরোপীয় ইউনিয়ন ঘনিষ্ঠভাবে ঘটনা প্রবাহ পর্যবেক্ষণ করছে। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত এ কথা বলেন।

তিনি ইউএস অ্যালায়েন্স ফর ডেমোক্রেসির সমর্থনে কথা বলেছিলেন, কিন্তু বলেছিলেন যে কিছু স্বাধীনতা বজায় রাখা মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য গুরুত্বপূর্ণ। তিনি আরও বলেন, “একজন ব্যক্তির অবশ্যই তার ব্যক্তিগত মতামত প্রকাশের অধিকার থাকতে হবে। আমিও তাই মনে করি। বাংলাদেশ সরকার এ বিষয়ে পদক্ষেপ নিয়েছে, আশা করি শিগগিরই এর সমাধান হবে।”

গত কয়েক সপ্তাহ আগে বাংলাদেশের সরকার প্রধান আগামী নির্বাচন প্রসঙ্গে নেতাকর্মীদের প্রস্তুতি গ্রহনের আহ্বান জানিয়েছেন। এরই লক্ষ্যে রাজনৈতিক মাঠে সরব হয়েছে দেশের রাজনৈতিক দল গুলো। তবে আগামী নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হওয়ার তাগিদে বেশ কিছু দাবি জানিয়েছেন বেশ কয়েকটি রাজনৈতিউক দল।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *