Sunday , May 19 2024
Breaking News
Home / Abroad / মালয়েশিয়ায় পুলিশকে ঘুষ দিতে গিয়ে বিপাকে বাংলাদেশি, সাজা কমানোর সময় কাঁদলো আদালতে
Malaysia

মালয়েশিয়ায় পুলিশকে ঘুষ দিতে গিয়ে বিপাকে বাংলাদেশি, সাজা কমানোর সময় কাঁদলো আদালতে

বিষয়টি শুধু তার জন্যেই নয়, বরং সকল প্রবাসী বাংলাদেশিদের (Expatriate Bangladeshis) জন্যেই লজ্জার। বিশেষ করে, জীবিকার তাগিদে প্রায় বছরই দেশে থেকে বিদেশে পাড়ি জমান অনেকেই। আর তাদের জন্যেই আজ বিশ্বদরবারে বাংলাদেশ (Bangladesh) মাথা উঁচু করে দাড়িয়েছে। তবে এমনও রয়েছেন রীতিমতো যাদের কারনে বাংলাদেশের মান দিন দিন আরও ক্ষুণ হচ্ছে। আর তাদের মধ্যেই একজন হোসাইন মোহাম্মদ শাকিব। (Shakib)

জানা গেছে, মালয়েশিয়ায় (Malaysia) পুলিশকে ঘুষ দেওয়ার অভিযোগে সাকিবকে দশ হাজার রিঙ্গিত জরিমানা ও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন স্থানীয় একটি আদালত। বাংলাদেশি মুদ্রায় জরিমানা দুই লাখ টাকার বেশি। গত বছরের মার্চে দায়ের করা একটি মামলায় মঙ্গলবার (২৫ জানুয়ারি) মালয়েশিয়ার একটি আদালত এ রায় ঘোষণা করেন।

মালয়েশিয়ার মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ২০২১ সালের মার্চে বাংলাদেশিরা মালয়েশিয়ার এক পুলিশ (police) কর্মকর্তাকে ১৫০ রিঙ্গিত (প্রায় তিন হাজার টাকা) ঘুষ দেওয়ার চেষ্টা করেছিল।

অভিযোগপত্রে বলা হয়েছে, গত বছরের ১০ মার্চ সাকিব ও তার দুই বাংলাদেশি বন্ধু সানকাই টোল প্লাজা থেকে বের হওয়ার সময় পুলিশের অনুমতিপত্র দেখতে চাইলে তারা তা দেখাতে পারেননি। সে সময় মালয়েশিয়ার তাপাহ জেলার এক পুলিশ পরিদর্শককে দেড়শ রিঙ্গিত ঘুষ দেন সাকিব।

পরে সাকিবের বিরুদ্ধে মালয়েশিয়া দণ্ডবিধির ২১৪ ধারায় মামলা করা হয়। এই ধারায় অভিযোগ প্রমাণিত হলে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড, জরিমানা বা উভয় দণ্ডের বিধান রয়েছে।

আর এ ঘটনা প্রকাশ্যে আসতেই রীতিমতো সোশ্যাল মিডিয়াজুড়ে শুরু হয় ব্যাপক শোরগোল। তবে এদিকে এ সাজা কমানোর সময় আদালতে মাটিতে বসে কাঁদতে দেখা যায় শাকিববে। এমনকি পরিবারের ভোরনপোসন তাকেই চালাতে হয় বলেও আদালতকে জানান তিনি।

About

Check Also

প্রবাসীদের জন্য সুখবর, সহজেই মিলবে ইতালি থেকে আমেরিকার ভিসা

বর্তমানে প্রায় ১৪০ হাজার প্রবাসী বাংলাদেশি ইতালিতে অবস্থান করছেন। যাদের অনেকেই দেশ থেকে অন্য দেশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *