Monday , May 20 2024
Breaking News
Home / Entertainment / কাউকে দোষারোপ করছি না, ড্রাইভারকে জিজ্ঞেস করুন: রিয়াজ

কাউকে দোষারোপ করছি না, ড্রাইভারকে জিজ্ঞেস করুন: রিয়াজ

ঢাকাই সিনেমার বহুল আলোচিত ও জনপ্রিয় অভিনেতা রিয়াজ। তিনি দীর্ঘ সময় ধরে বাংলাদেশের বিনোদন (Entertainment) অঙ্গগনের সাথে যুক্ত রয়েছেন এবং অভিনয় করেছেন অসংখ্য সিনেমায় (movie)। তিনি সিনেমার পাশাপাশি অসংখ্য নাটক ও বিজ্ঞাপনে কাজ করেছেন। তার কাজ গুলো দর্শক মাঝে ব্যপক সাড়া ফেলেছে। বর্তমান সময়ে তিনি বাংলাদেশের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে অংশগ্রহন করেছেন। এই নির্বাচন প্রসঙ্গে জানালেন বেশ কিছু কথা।

চলচ্চিত্র অভিনেতাদের পরিচিতি সভায় অভিনেতা রিয়াজ জানান, অপরিচিত নম্বর থেকে ফোন করে তাকে হ/ত্যা/র হু/ম/কি দেয়া হয়েছে। এ সময় তাকে ফোনে বলা হয়, এফডিসিতে (FDC) আসলে তাকে হ/ত্যা করা হবে। যে নম্বর থেকে কল করা হয়েছিল সেই নম্বরগুলো সেভ করে রেখেছেন তিনি। রিয়াজ বলেন, আমি কাউকে দোষারোপ করছি না। গত কয়েকদিন ধরে ফোনে বিভিন্ন নম্বর থেকে কল পাচ্ছি। সংখ্যা আমি আমার জীবনে কখনও দেখিনি। তিনি ফোনে বলেন, এফডিসিতে গেলে তাকে মে/রে হাত-পা ভেঙে দেবে। রিয়াজকে মে/রে ফেলব। জি/ডি করিনি, কাউকে বলিনি। যতদূর ব্যবস্থা নেওয়া হয়েছে, আমি নিয়েছি। সবার সামনে বলতে চাই, ওই নম্বরগুলো মোবাইল ফোনে সেভ করা আছে। আজকে বলতে চাই আমি রিয়াজ, একজন খাঁটি মানুষ, আমার তো দূরের কথা, আমার শিল্পী সমিতির একজন মেম্বরের কিংবা এফডিসিতে যে ঝাড়ু দেন, তার কিছু হলে আমরা দেখব। এফডিসির মাটি অন্যায় সহ্য করে না।

২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। এবারের নির্বাচন হবে এফডিসিতে। নির্বাচনকে ঘিরে এরই মধ্যে বেশ কিছু অপ্রীতিকর ঘটনা ঘটেছে। এ বিষয়ে আরও সতর্ক থাকতে বলেন রিয়াজ। এবারের নির্বাচনে ইলিয়াস কাঞ্চন-নিপুণ পরিষদকে নির্বাচিত করার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানান তিনি। “আপনি যখন ভোট দিতে আসেন, রিকশা, উবার বা আপনার ড্রাইভারকে জিজ্ঞাসা করুন, যিনি যোগ্য, তাকে ভোট দিন,” তিনি বলেছিলেন। এই ভোট বদলে দেবে এফডিসি (Film Artists Association)। এই এফডিসিতে আর কোনো অন্যায় হতে দেওয়া হবে না। এই এফডিসি কোনো দাম্ভিকতা সহ্য করে না। যারা এখানে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়, তাদের হাত কত বড় দেখতে চাই। ভোট দিয়ে আমাদের মূল্যায়ন করুন। কারণ, আমরা এফডিসিতে পরিবর্তন চাই। মঙ্গলবার সভাপতি পদপ্রার্থী ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী নিপুণ প্যানেলের পরিচয় সভা হয়। বিকেল ৩টার পর বৈঠক শুরু হয়। অনুষ্ঠানে সদস্যরা প্যানেলের পক্ষে সোচ্চার ছিলেন। প্যানেল সহ-সভাপতি পদে রিয়াজ আহমেদ ও ডিএ তায়েব, যুগ্ম সাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক, অভিনেত্রী শাহনূর সাংগঠনিক সম্পাদক, নীরব হোসেন আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, অভিনেতা আরমান দপ্তর ও প্রচার সম্পাদক এবং মামনুন হাসান ইমন সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক নির্বাচিত হবেন। কোষাধ্যক্ষ পদে প্রার্থী হয়েছেন অভিনেতা আজাদ খান। কার্যনির্বাহী পরিষদে রয়েছেন অমিত হাসান, ফেরদৌস, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, কেয়া, পরীমনি, জেসমিন, সাঁকোপাঞ্জা ও গাঙ্গুয়া।

বর্তমান সময়ে বাংলাদেশের শিল্পী সমিতির সভাপতি এবং সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন মিশা সওদাগর (Misha Saudagar) এবং জায়েদ খান and (Zayed Khan)। তারা টানা দুই মেয়াদে এই পদে দায়িত্ব পালন করছেন। তবে তাদের বিরুদ্ধে রয়েছে নানা ধরনের অনিয়মের অভিযোগ। সম্প্রতি চাঁদার রশিদ নিয়েও তারা বেশ বিপাকে পড়েছেন। অবশ্যে সকল আলোচনা-সমালোচনা এবং তর্ক-বির্তকের মধ্যে দিয়ে এবারের নির্বাচনেও অংশগ্রহন করেছেন তারা।

About

Check Also

হঠাৎ না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা, শোবিজ অঙ্গনে শোকের ছায়া

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেতা পার্থসারথি দেব। শুক্রবার (২২ মার্চ) কলকাতার বাঙ্গুর হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *