Monday , May 20 2024
Breaking News
Home / more/law / অবশেষে দীর্ঘ দিন পর ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে নতুন নির্দেশনা দিলেন আইনমন্ত্রী

অবশেষে দীর্ঘ দিন পর ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে নতুন নির্দেশনা দিলেন আইনমন্ত্রী

বর্তমান সময়ে প্রযুক্তির ব্যবহার ব্যপক হারে বৃদ্ধি পেয়েছে। বিশ্বের বিভিন্ন দেশের সাথে তাল মিলিয়ে বাংলাদেশেও বৃদ্ধি পেয়েছে প্রযুক্তির ব্যবহার। তবে অনেকেই এই প্রযুক্তির অপব্যবহার করছে। এক্ষেত্রে বাংলাদেশ ডিজিটাল নিরাপত্তা আইণ প্রনয় করেছে। সম্প্রতি এই আইনকে ঘিরে সাংবাদিকদের প্রসঙ্গ তুলে বেশ কিছু কথা বললেন আইনমন্ত্রী আনিসুল হক।

ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার বন্ধে জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে কারও বিরুদ্ধে মামলা করতে হলে তা তদন্তের জন্য নির্ধারিত সেলে পাঠাতে হবে। সাংবাদিকের বিরুদ্ধে মামলা হলে সঙ্গে সঙ্গে গ্রে/ফ/তা/র করা যাবে না। মন্ত্রী আরও বলেন, আইনটি সাইবার অপরাধ নিয়ন্ত্রণের জন্য প্রণীত হয়েছে, বাক স্বাধীনতা খর্ব করার জন্য নয়। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের তৃতীয় দিনের দ্বিতীয় অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

বাংলাদেশ সরকারের ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে নানা ধরনের তর্ক-বির্তক রয়েছে। তবে সরকার সকল তর্ক-বির্তকের মধ্যে দিয়ে প্রযুক্তি খাতের অনিয়ম প্রতিরোধের জন্য আইণটি প্রয়োগ করছে। ইতিমধ্যে অনেকেই এই আইনের আওতায় এসেছে।

About

Check Also

হাইকোর্টের পর্যবেক্ষণ: ২৮ অক্টোবরের ধ্বংসযজ্ঞে দেশকে জাহান্নামে পরিণত করা হয়

২৮ অক্টোবরের ধ্বংসযজ্ঞের মধ্য দিয়ে দেশ ও দেশের মানুষকে নরকের দিকে নিয়ে যাওয়া হয়েছে বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *