Monday , May 20 2024
Breaking News
Home / more/law / ‘আমার কাজ শেষ,কেউ সাক্ষাৎকার নিতে চাইলে দেব না’,বলে বিদায় জানালেন প্রধান বিচারপতি

‘আমার কাজ শেষ,কেউ সাক্ষাৎকার নিতে চাইলে দেব না’,বলে বিদায় জানালেন প্রধান বিচারপতি

দীর্ঘদিন ধরে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন সৈয়দ মাহমুদ হোসেন। এই দায়িত্ব যথাযথ ভাবে পালন করতে সর্বোচ্চ চেষ্টা করে গেছেন তিনি। তবে সময়ের ব্যাবধানে এবার বেজে গেল বিদায়ের ঘন্টা। তবে পরবর্তীতে কারা এ দায়িত্ব পালন করবেন, বিদায়ের আগে তাদের বিষয়ে বেশকিছু কথা বলে গেছেন গুণী এই বিচাপপতি।

বিচারিক কর্মজীবনের শেষ দিনে সুপ্রিম কোর্টে মুক্তিযুদ্ধ কর্নার উদ্‌বোধন করেছেন সৈয়দ মাহমুদ হোসেন। এ কর্নারে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বেশকিছু বই প্রাধান্য পেয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সৈয়দ মাহমুদ হোসেন বলেন, বিচারপতি যাঁরা আসবেন, মুক্তিযুদ্ধ সম্পর্কে তাঁদের ভালো জ্ঞান থাকা দরকার। অনেক রায়ের মধ্যে হয়তো মুক্তিযুদ্ধ সম্পর্কে লিখতে হবে। এ লাইব্রেরি তাঁদের রায় লেখার জন্য সহায়ক হবে। কারণ, এখানে এমনসব বই রাখা আছে, মুক্তিযুদ্ধ সম্পর্কে কোনো রায় যখন হবে, তখন পরিপূর্ণভাবে লিখতে পারবে।

অবসর নিয়ে জানতে চাইলে প্রধান বিচারপতি বলেন, “আমার কাজ শেষ। এখন অবসর জীবনযাপন করব। (অবসর জীবন) একদম সেক্লুডেড (নিভৃতে) কাটাব, একা একা (কাটাব)। কেউ সাক্ষাৎকার নিতে চাইলে দেব না।’

তবে অবসরে গিয়ে সাংবাদিকদের খুব মিস করবেন বলেও জানিয়েছেন সৈয়দ মাহমুদ হোসেন। অন্যদিকে তার এ বিদায়লগ্নে উপস্থিত অনেকেই চোখের পানি ধরে রাখতে পারেনি। যেন সৈয়দ মাহমুদ তাদের খুবই কাছের একজন মানুষ ছিলেন, তাই তাকে আর দেখতে না পাওয়ার খবরে যেন কেঁদে ফেললেন তারা।

About

Check Also

হাইকোর্টের পর্যবেক্ষণ: ২৮ অক্টোবরের ধ্বংসযজ্ঞে দেশকে জাহান্নামে পরিণত করা হয়

২৮ অক্টোবরের ধ্বংসযজ্ঞের মধ্য দিয়ে দেশ ও দেশের মানুষকে নরকের দিকে নিয়ে যাওয়া হয়েছে বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *