Thursday , May 9 2024
Breaking News
Home / Countrywide / এবার বড় ধরনের সুখবর পেল বিএনপি

এবার বড় ধরনের সুখবর পেল বিএনপি

অবৈধ সম্পদ অর্জন ও সম্পদ ঘোষণায় তথ্য গোপনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমানউল্লাহ আমানের জামিন মঞ্জুর করেছেন আপিল বিভাগ। আমানের জামিন আবেদন মঞ্জুর করে বুধবার (২০ মার্চ) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ৫ বিচারপতির আপিল বিভাগ এ আদেশ দেন। এ আদেশের ফলে আমানের কারাগার থেকে মুক্তির পথে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

অবৈধ সম্পদ অর্জন ও সম্পদ ঘোষণায় তথ্য গোপনের দায়ে ২০০৭ সালে ঢাকার বিশেষ জজ আদালত দুর্নীতি মামলায় আমান উল্লাহ আমানকে ১৩ বছরের কারাদণ্ড দেন। একই মামলায় তার স্ত্রী সাবেরাকে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়। গত বছরের ৩০ মে ওই আদেশের বিরুদ্ধে আমানের আপিল খারিজ করে দেন হাইকোর্ট।

কারাবন্দি আমান পরে হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে লিভ টু আপিল করেন। আবেদনে তিনি জামিন চেয়েছেন। গত ১০ সেপ্টেম্বর আমান ঢাকার আদালতে আত্মসমর্পণ করলে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

৩ সেপ্টেম্বর তার স্ত্রী আত্মসমর্পণ করেন এবং তাকেও কারাগারে পাঠানো হয়। গত ৫ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের একজন চেম্বার বিচারপতি তাকে চলতি বছরের ১৫ জানুয়ারি পর্যন্ত জামিন দেন।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *