Thursday , May 9 2024
Breaking News
Home / Countrywide / এবার বিএনপিকে নতুন সবক দিলেন কাদের

এবার বিএনপিকে নতুন সবক দিলেন কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপি নেতারা ভারতকে বন্ধু হতে বলেছেন। তিনি বলেন, আপনারা স্বাধীনতা অর্জনে সাহায্য করেছেন, এখন গণতন্ত্র বাঁচাতে আপনাদের সহযোগিতা চাই। গণতন্ত্র আমাদের জন্য সঠিক। তাদের সাহায্য চাওয়া মানে তাদের ক্ষমতায় বসানো। নির্বাচন ছাড়া কোনো বিদেশি রাষ্ট্র ক্ষমতায় বসাবে এমনটা হতে পারে না। জনগণের সমর্থন ছাড়া সরকার পরিবর্তন সম্ভব নয়।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

গত সোমবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান বলেন, একদলীয় শাসনের জন্য আওয়ামী লীগ আমাদের বন্ধু দেশের সাহায্য চায়। কিন্তু আমরা বন্ধুপ্রতিম দেশগুলোর সাহায্য চাই ভিন্ন কারণে, তা হলো গণতান্ত্রিক সরকার গঠনের জন্য। আমরা কারো সাথে শত্রুতা চাই না।

ওবায়দুল কাদের বিএনপিকে বন্ধু রাষ্ট্রের সহযোগিতা মানে তাদের ক্ষমতায় বসানো মন্তব্য করে বলেন, আমাদের গণতন্ত্র ঠিক আছে। আমরা নির্বাচিত হয়েছি। বিএনপির কাছে বন্ধু দেশগুলোর সহযোগিতা মানে তাদের ক্ষমতায় বসানো। নির্বাচন ছাড়া কাউকে ক্ষমতায় বসানো যাবে না।

তিনি বলেন, আমরা এক দেশ। গণতন্ত্রের জন্য আমাদের একটি মান আছে। গণতন্ত্রের ক্ষেত্রে কেউই নিখুঁত নয়। মনে রাখতে হবে ২১ বছর ধরে এদেশে গণতন্ত্রের চর্চা হয়নি।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী, আনিসুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *