Monday , May 20 2024
Breaking News
Home / Countrywide / অবন্তিকার আত্মহনন নিয়ে এবার বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য

অবন্তিকার আত্মহনন নিয়ে এবার বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সাদাফ অবন্তিকার আ/ত্মহত্যার পর একের পর এক চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসছে। জানা গেছে, অবন্তিকাকে বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষেই প্রেমের প্রস্তাব দিয়েছিলেন তার সহপাঠী রায়হান সিদ্দিকী আম্মান। প্রেমের ডাকে সাড়া না পেয়ে অবন্তিকাকে উত্ত্যক্ত করতে থাকে সে।

গত বছরের ১৪ নভেম্বর আইন বিভাগের চেয়ারম্যান আলী আক্কাসের মাধ্যমে তৎকালীন প্রক্টর মোস্তফা কামালের কাছে অভিযোগ করেন অবন্তিকা। অভিযোগপত্র থেকে এ তথ্য জানা গেছে।

অভিযোগে অবন্তিকা উল্লেখ করেন, প্রথম বছরে আম্মান তাকে বিয়ের প্রস্তাব দেন। কিন্তু অবন্তিকা তার প্রস্তাব প্রত্যাখ্যান করে। কিছু দিন পর আম্মান তাকে নানাভাবে উত্যক্ত করতে থাকে। ক্যাম্পাসে বিভিন্ন অনুষ্ঠানে দেখা হলে কুরুচিপূর্ণ ও অশ্লীল মন্তব্য করতো আম্মান। প্রতিবাদ করায় তাকে হুমকি দেওয়া হয়। আম্মান অবন্তিকাকে এমনভাবে ফাঁসানোর হুমকি দেয় যে সে সমাজে তার মুখ দেখাবে না এবং আত্মহত্যা করতে বাধ্য হয়।

অভিযোগে অবন্তিকা লিখেছেন, “সে সময় আমার বাবা অসুস্থ থাকায় আমি বিষয়টিকে গুরুত্ব দেইনি। পরে আমি তাকে স্পষ্ট বলেছিলাম যে আমার সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যোগাযোগ করবেন না। কিন্তু যখনই আমার বন্ধুরা আমাকে ছেড়ে চলে যেত, তখনই আমাকে ফাঁকা ক্লাসরুমে একা পেয়ে ডাকত।আমি তাকে উপেক্ষা করে চলে যাওয়ার চেষ্টা করলে সে আমার পথ আটকে আমাকে ধমক দিত।আমি তার জন্য খুব ভয় পাই।আমি রাস্তায়ও অনিরাপদ বোধ করি।

এদিকে অভিযোগ পাওয়ার পরও কেন কোনো ব্যবস্থা নেওয়া হয়নি জানতে চাইলে তৎকালীন প্রক্টর মোস্তফা কামাল গণমাধ্যমকে বলেন, অবন্তিকা প্রক্টর অফিসে অভিযোগ করলে আমি তাকে অফিসে এসে সরাসরি কথা বলতে বলেছিলাম। এ ঘটনায় অতীতে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছিল। ওই সময় ভিসি স্যার মারা যাওয়ায় এসব কথা শুনতে পারিনি। অবন্তিকাও আমার কাছে অভিযোগ নিয়ে আসেনি।

এ বিষয়ে আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডাঃ সরকার আলী আক্কাস বলেন, প্রথম থেকেই অবন্তিকা বিভাগকে কিছু বলেননি। তার সব অভিযোগ প্রক্টর অফিসকে কেন্দ্র করে। ছেলেদের সাথে তার সমস্যা ছিল। পরে শুনেছি সমাধান হয়েছে। এরপর গত নভেম্বরে হঠাৎ মেয়েটি আমার কাছে এসে বলল, স্যার আগের ঘটনা মিটে গেছে। কিন্তু তারা এখনও আমাকে বিরক্ত করে। তিনি যদি প্রক্টরের কাছে অভিযোগ করতে চাইলে, আমি সুপারিশ করি।

প্রসঙ্গত, গত শুক্রবার (১৫ মার্চ) রাত ১০টায় কুমিল্লায় নিজ বাড়িতে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আইনের ছাত্রী ফাইরুজ অবন্তিকা। এর কিছুক্ষণ আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দেন তিনি। অবন্তিকা তার সহপাঠী আম্মান সিদ্দিক ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে দায়ী করেন।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *