Monday , May 20 2024
Breaking News
Home / Countrywide / এবার প্রকাশ্যে এলো জিম্মি হওয়া জাহাজের ৪ জলদস্যুর ছবি

এবার প্রকাশ্যে এলো জিম্মি হওয়া জাহাজের ৪ জলদস্যুর ছবি

ভারত মহাসাগরে জিম্মি হওয়া বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর মধ্যে থাকা চার সোমালি জলদস্যুদের ছবি প্রকাশ করেছে ভারতীয় নৌবাহিনী।

ছবিটি শুক্রবার (১৫ মার্চ) বিকেলে ভারতীয় নৌবাহিনীর মুখপাত্রের এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্ট থেকে প্রকাশিত হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে জলদস্যুরা জাহাজে টহল দিচ্ছে। যাদের সবার হাতে ভারী অস্ত্র। জাহাজের উপরে তাদের দেখা যায়।

ভারতীয় নৌবাহিনীর মতে, এমভি আবদুল্লাহর ছিনতাইয়ের খবর পেয়ে মঙ্গলবার ভারতীয় নৌবাহিনী দূরপাল্লার সামুদ্রিক টহল বিমান LRMP P-81 মোতায়েন করেছে। পরে ভারতীয় নৌবাহিনী একটি যুদ্ধজাহাজ মোতায়েন করে। বৃহস্পতিবার যুদ্ধজাহাজটি জিম্মি জাহাজটির ওপর নজরদারি শুরু করে।

নৌবাহিনীর মতে, এমভি আবদুল্লাহর অবস্থান শনাক্ত করার পর, এলআরএমপি জাহাজের নাবিকদের সাথে যোগাযোগ স্থাপনের চেষ্টা করে তাদের অবস্থা নিশ্চিত করার জন্য। তবে জাহাজ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি।

ভারতীয় নৌবাহিনীর কর্মকর্তাদের বরাত দিয়ে ইন্ডিয়া টুডে জানিয়েছে, মোতায়েন করা যুদ্ধজাহাজটি বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে ছিনতাইকৃত জাহাজের কাছাকাছি চলে গেছে। নৌবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে যে এর পর এমভি আবদুল্লাহর নাবিকদের নিরাপত্তার বিষয়ে নিশ্চিত হওয়া যায় এবং জাহাজটি সোমালিয়ার জলসীমায় পৌঁছানো পর্যন্ত কাছাকাছি এলাকায় থেকে নজর রাখে।

এদিকে, ভারত মহাসাগরে সোমালি জলদস্যুদের আক্রমণের শিকার বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহকে আগের অবস্থান থেকে সরিয়ে নেওয়া হয়েছে। সর্বশেষ ২৩ নাবিকসহ জিম্মি জাহাজটি সোমালিয়ার গারাকাড উপকূলে নোঙর করা ছিল।

শুক্রবার (১৫ মার্চ) জাহাজটি প্রায় ৫০ নটিক্যাল মাইল উত্তরে, গাদভজিরান উপকূল থেকে ৪ নটিক্যাল মাইল দূরে নোঙর করা হয়েছিল।

বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশন (বিএমএমওএ) এ তথ্য জানিয়েছে।

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *