Thursday , May 9 2024
Breaking News
Home / Countrywide / এবার সেই আলোচিত মুশতাক-তিশা বিষয়ে নিয়ে নতুন সিদ্ধান্ত নিল আদালত

এবার সেই আলোচিত মুশতাক-তিশা বিষয়ে নিয়ে নতুন সিদ্ধান্ত নিল আদালত

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির দাতা সদস্য খন্দকার মুশতাক আহমেদকে উদ্দেশ্য করে আদালত বলেন, ‘সোশ্যাল মিডিয়ায় নিজেকে একজন সফল দম্পতি হিসেবে দেখানো থেকে বিরত থাকবেন। অন্যদের প্রভাবিত করে এমন ভিডিও তৈরি করবেন না। যাতে আপনার দ্বারা অন্য কেউ প্রভাবিত না হয়।’

বৃহস্পতিবার (১৪ মার্চ) মামলার দুই আসামি খন্দকার মুশতাক আহমেদ ও অধ্যক্ষ ফওজিয়া রাশেদীর মুক্তির সুপারিশ করে চূড়ান্ত প্রতিবেদনের শুনানিকালে আদালত এ মন্তব্য করেন।

গত বছর ধ/র্ষণের অভিযোগে সিনথিয়া ইসলাম তিশার বাবা সাইফুল ইসলাম বাদী হয়ে এ মামলা করেন। এদিন শুনানিতে বাদীর আইনজীবী ওমর ফারুক ফারুকী নারাজির শুনানি করেন।

তিনি বলেন, আসামি মুশতাক আহমেদ মামলা তুলে নিতে বাদীকে নানাভাবে হু/মকি দিচ্ছে। দম্পতি হিসেবে তারা সমাজে একটি খারাপ দৃষ্টান্ত স্থাপন করছেন।

তারা সমাজকে দেখানোর চেষ্টা করছেন যে তারা একজন সফল দম্পতি, যাতে সমাজে খারাপ প্রভাব পড়ে। এতে তরুণ প্রজন্মের মধ্যে খারাপ মনোভাব তৈরি হচ্ছে। অভিযুক্তরা ভিকটিমকে বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে বিয়েতে বাধ্য করে। এ ধরনের দৃষ্টান্ত যাতে সমাজে সৃষ্টি না হয় সেজন্য আদালতের দৃষ্টি আকর্ষণ করছি।

আসামিপক্ষের আইনজীবী খোন্দকার হাসান শাহরিয়ার বলেন, বাদীকে কোনো হু/মকি দেওয়া হচ্ছে না। আদালতের নির্দেশে তারা আদালতে হাজির হয়েছেন। আসামিদের স্থায়ী জামিনের আবেদন করছি। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক বলেন, বাদীকে কোনো হুমকি দিলে আপনার (মুশতাক) বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। আপনাকে সফল দম্পতি হিসেবে সোশ্যাল মিডিয়ায় দেখানো উচিত নয়।

সমাজের কেউ যেন এর দ্বারা প্রভাবিত না হয়,

তখন আসামিপক্ষের আইনজীবী বলেন, “আদালতের আদেশ অনুযায়ী আসামিরা কোনো ধরনের ভিডিও মেসেজ দেননি। এমনকি টিকটকও করেন না। তখন বিচারক বলেন, ‘‘টিকটক করলে সমস্যা নেই। সমাজে খারাপ প্রভাব ফেলে এমন ভিডিও করা উচিত নয়।পরে বিচারক আসামির স্থায়ী জামিন আবেদন মঞ্জুর করেন।এবং পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) মামলাটি তদন্তের নির্দেশ দেন।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *